Quiz

সম্মেলনটি কোথায় অনুষ্ঠিত হয়?

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের নতুন পর্ব প্রকাশিত হয়েছে। আপনারা যারা আজকের কুইজে অংশগ্রহণ করবেন। তাদের জন্য আজকের কুইজের উত্তর দেয়া হয়েছে। বঙ্গবন্ধু কুইজ এর আজকের উত্তর পেতে অবশ্যই পোস্ট শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

এখানে সুন্দর ভাবে প্রমান সহ কুইজের উত্তর দেওয়া আছে। তাই প্রতিদিন কুইজের সঠিক উত্তর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। আমরাই সবার আগে কুইজের সঠিক উত্তর দিয়ে থাকি।

মুজিব শতবর্ষ কুইজ প্রতিযোগিতা ২০২১

মুজিব শতবর্ষ কুইজ 100 দিনব্যাপী অনুষ্ঠিত হবে। যে কেউ এই কুইজে অংশগ্রহণ করতে পারবে। এবং অংশগ্রহণ করে সঠিক উত্তর দিয়ে জিতে নিতে পারবে আকর্ষণীয় পুরস্কার।

এবং প্রতিদিন কুইজের সঠিক উত্তর নিয়ে চিন্তা করবেন না আমরা নতুন প্রকাশিত হওয়ার সাথে সাথে বঙ্গবন্ধু কুইজের সঠিক উত্তর দিয়ে থাকি।

বঙ্গবন্ধু কুইজের ফলাফল ও পুরস্কার

আপনারা যারা গত পর্বের কুইজে অংশগ্রহণ করেছিলেন। তাঁরা আশা করি আমাদের ওয়েবসাইট থেকে কুইজের সঠিক উত্তর জানতে পেরেছেন। গত পর্বের কুইজের 100 জনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

তাদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার স্মার্টফোন এবং 100 জিবি করে ইন্টারনেট। এবং গত পর্বের কুইজের বিজয়ীদের তালিকা দেখতে নিচের লিংকে ক্লিক করবেন।

১৯৭৩ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত জোটনিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) শীর্ষ সম্মেলনে যোগ দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই সম্মেলনে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত পৃথিবী গড়তে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানান বঙ্গবন্ধু। সম্মেলন শেষে ঘোষণাপত্রে বাংলাদেশকে জাতিসংঘের সদস্য রাষ্ট্র হিসেবে অন্তর্ভুক্তির বিষয়ে জোটনিরপেক্ষ দেশগুলো তাদের সমর্থন জানায়। সম্মেলনটি কোথায় অনুষ্ঠিত হয়?

 

আজকের কুইজের সঠিক উত্তর: আলজেরিয়া

সর্বশেষ কথা

প্রতিদিন সময়মতো কুইজের সঠিক উত্তর পেতে চাইলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। এবং আজকের কুইজ অংশগ্রহণ করে পোস্টটি সবার সাথে শেয়ার করবেন। যাতে বাকিরাও আজকের কুইজের সঠিক উত্তর জানতে পারেন।

আরও দেখুন কুইজঃ 

কোন সালে ‘জুলিও কুরি শান্তি পদক’ গ্রহণ করেন বঙ্গবন্ধু?

আগরতলা ষড়যন্ত্র মামলার আনুষ্ঠানিক নাম কী?

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের লক্ষ্যে বিশিষ্ট ছাত্রনেতাদের দ্বারা একটি গোপন সংগঠন প্রতিষ্ঠা করেন। ওই সংগঠনটির নাম কী?

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button