উপহারটি কী ছিল?

সবাইকে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের ২২ তম পর্বে স্বাগতম। আপনার প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণ করে থাকেন। তাদের জন্য প্রতিদিনের কুইজের উত্তর জানা অনেক গুরুত্বপূর্ণ। কারণ প্রতিদিন হাজার হাজার মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণ করেন। এই কুইজে অংশগ্রহণ করে আপনি জিতে নিতে পারেন স্মার্টফোন, ল্যাপটপ, অথবা 100 জিবি ইন্টারনেট একদম ফ্রি। শুধু আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এবং প্রতিদিনের কুইজের সঠিক উত্তর দিতে হবে।

আপনি যদি এখনও কুইজে অংশগ্রহণ করার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করে না থাকেন। তাহলে এখনি একটি অ্যাকাউন্ট খুলুন। অ্যাকাউন্ট খোলা একদম সহজ priyo.com ওয়েবসাইটে গিয়ে। আপনার ব্যক্তিগত তথ্য দিয়ে খুলে ফেলুন একটি অ্যাকাউন্ট। তার পর প্রতি দিনের কুইজের জন্য অপেক্ষা করুন। সাধারণত প্রতিদিনের কুইজ ঠিক রাত বারোটায় প্রকাশ করা হয়। আপনাকে সেই সময়ে উপস্থিত থেকে প্রশ্নের সঠিক উত্তর নিয়ে জমা দিতে হবে।

Contents

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 100 জন্মবার্ষিক উদযাপন করার লক্ষ্যে। 100 দিন ব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ এর আয়োজন করা হয়েছে। এবং এই কুইজে অংশগ্রহণ করার মাধ্যমে সবাই জিততে পারবে আকর্ষণীয় পুরস্কার। প্রতিদিন 5 জন বিজয়ী পাবেন পাঁচটি স্মার্টফোন। এবং সেই পাঁচজনসহ বাকি 95 জন বিজয়ী পাবেন 100 জিবি করে ইন্টারনেট একদম বিনামূল্যে। আপনি 100 জিবি ইন্টারনেট এক মাস যাবত ব্যবহার করতে পারবেন। তাই আর দেরি না করে এখনি অংশগ্রহণ করুন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে।

কুইজের আজকের প্রশ্ন

১৯৫২ সালের ২-১২ই অক্টোবর চীনের পিকিং (বর্তমান বেইজিং) নগরীতে এশীয় এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয় ‘শান্তি সম্মেলন’। সম্মেলন শেষে শেখ মুজিবুর রহমান ও তাঁর সহকর্মীরা চীনের বিভিন্ন অঞ্চল ঘুরতে বের হন। এ সময় তাঁরা সাংহাইয়ের একটি কারখানার শ্রমিকদের বাড়ির অবস্থা দেখতে যান। সেখানে একটি বাড়িতে গিয়ে জানতে পারেন, তাঁরা নবদম্পতি। এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল?

কুইজের উত্তরঃ নিজের হাতের আংটি

কুইজঃ শেখ মুজিব নবদম্পতিকে কি উপহার দিয়েছিল?

উত্তরঃ নিজের হাতের আংটি

কুইজঃ বঙ্গবন্ধু নবদম্পতিকে কি উপহার দিয়েছিল?

উত্তরঃ নিজের হাতের আংটি

২১ তম পর্বের বিজয়ীদের নাম

আমরা চেষ্টা করি সঠিক সময়ে প্রতিদিনের কুইজের উত্তর দেওয়ার। আপনি যদি সবার আগে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের সঠিক উত্তর পেতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। এবং আপনাদের ক্যুইজ সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব বিগত পর্বের কুইজ

আমরণ অনশনের সময় শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন?

পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ কোথায় প্রতিষ্ঠিত হয়?

কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়?

পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ’ নামে নতুন একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়। এই সভাটি কবে হয়েছিল?

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন?

বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন?

Exit mobile version