মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ – Medical ভর্তি রেজাল্ট PDF Download

মেডিকেল শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে ০৫ এপ্রিল ২০২৩ রোজ সোমবার। স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে উল্লেখ করা হয়েছে ০১ তারিখ অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে ০৫ এপ্রিল। ২০২৩ সালে মোট মেডিকেল ভর্তি পরীক্ষার্থী ছিল ১ লক্ষ ৫৩ হাজার ৯১৫ জন। ০১ এপ্রিল সকাল দশটায় 5 বছর মেয়াদী মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের অসংখ্য শিক্ষার্থী রয়েছে যাদের এমবিবিএস করার স্বপ্ন রয়েছে। তাই সবাই এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

মেডিকেল ভর্তি পরীক্ষায় অসংখ্য শিক্ষার্থী অংশগ্রহণ করায় কম্পিটিশন অনেক বেশি হয়। বাংলাদেশ মেডিকেল ইনস্টিটিউট কম থাকায় এই প্রতিযোগিতা বেশি হয়। তাই আপনারা যারা এপ্রিলের 1 তারিখ মেডিকেল ভর্তি পরীক্ষা দিয়েছেন। তাদের জন্য আজকের এই পোস্টে তুলে ধরা হয়েছে কিভাবে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখবেন। অন্যদিকে জানতে পারবেন আপনার মেডিকেল ভর্তির রেজাল্ট ২০২৩। তবে অবশ্যই মেডিকেল ভর্তি রেজাল্ট দেখার আগে নিচে থেকে ভালোভাবে জেনে নিবেন কিভাবে মেডিকেল ভর্তির ফলাফল দেখতে হয়।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে

যারা এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তাদের জন্য বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করে বলে দিয়েছে এ বছরের মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে ০৫ এপ্রিল রোজ সোমবার। তাই আপনি যদি এবছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। তাহলে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে নিচে থেকে ফলাফল সংগ্রহ করে নিন।

মেডিকেল ভর্তি ২০২৩ গুরুত্বপূর্ণ তারিখ গুলো

নিচে ২০২৩ সালের এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার যাবতীয় সকল গুরুত্বপূর্ণ তারিখ গুলো তুলে ধরা হয়েছে। মেডিকেল ভর্তি পরীক্ষার আবেদন কবে ও ফলাফল কবে প্রকাশ হবে এ জাতীয় সকল তথ্য নিচে পাবেন।

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২৩

প্রতি বছর প্রায় ২ লক্ষ শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। যাদের সবার স্বপ্ন থাকে মেডিকেল পড়ে মানুষের সেবায় নিয়োজিত থাকা। অবশেষে স্বাস্থ্য অধিদপ্তর মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করতে যাচ্ছে। তারা আজকের যেকোনো সময় তাদের অফিশিয়াল ওয়েবসাইট www.dghs.gov.bd এ মেডিকেল ভর্তির রেজাল্ট প্রকাশ করবে। যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তারা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নিজেদের ফলাফল দেখতে পারবেন।

মেডিকেল ভর্তি ফলাফল ২০২৩

এ বছর প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তর মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তিতে প্রায় ২ লক্ষ শিক্ষার্থী আবেদন করেছিল। যার মধ্য থেকে সর্বমোট ১ লক্ষ ৫৩ হাজার ৯১৫ জন মেডিকেল চূড়ান্ত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আজ মেডিকেল ভর্তির ফলাফল প্রকাশ হবে। যার জন্য সকল মেডিকেল ভর্তি শিক্ষার্থী গুগলে এমবিবিএস মেডিকেল ভর্তি ফলাফল জানার জন্য অনুসন্ধান করছে। তাই আপনাদের জন্য অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে ফলাফল দেখবেন সে সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।

www.result.dghs.gov.bd

মেডিকেল ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২৩

আপনারা যারা এখনো জানেন না কিভাবে এমবিবিএস মেডিকেল ভর্তি রেজাল্ট দেখতে হয়। তাদের জন্য আজকের পোষ্টে সকল নিয়মাবলী তুলে ধরা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত মেডিকেল ভর্তি রেজাল্ট দেখার নিয়ম নিচে দেওয়া হল। বাংলাদেশের মেডিকেল ভর্তি ফলাফল প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তর। তাই নিচের নিয়মগুলো অনুসরণ করুন আর দেখে নিন মেডিকেল ভর্তি ফলাফল।

অনলাইনে মেডিকেল ভর্তি রেজাল্ট চেক ২০২৩

আপনি ঘরে বসে 2 টি পদ্ধতির মাধ্যমে মেডিকেল ভর্তি ফলাফল দেখতে পারবেন। অনলাইনের মাধ্যমে কিভাবে মেডিকেল ভর্তি ফলাফল দেখবেন ও এসএমএস করে কিভাবে এমবিবিএস মেডিকেল ভর্তি ফলাফল দেখা যায়। সে সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে দেওয়া হয়েছে।

MBBS 2021-22
মেডিকেলে সর্বোচ্চ নম্বরঃ ৯৩.৫ (মেয়ে), ২য় ৯১.৫ (ছেলে)
পাশ করেছেঃ ৭৯,৩৩৭ জন
ছেলেঃ ৩৪,৮৩৩ জন
মেয়েঃ ৪৪,৫০৪ জন
সরকারি মেডিকেলে ছেলে ভর্তি হতে পারবে ১৮৮৫ জন, মেয়ে ২৩৪৫ জন।

এসএমএস দিয়ে মেডিকেল ভর্তি রেজাল্ট 2023

অনেকেই আছেন যারা মোবাইল এসএমএসের মাধ্যমে মেডিকেল ভর্তি ফলাফল দেখতে চান। তাদের জন্য আজকের এই পোস্টে উল্লেখ করা হয়েছে একইভাবে এমবিবিএস মেডিকেল ভর্তি ফলাফল এসএমএস দিয়ে দেখতে হয়। তাই যারা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত মেডিকেল ভর্তি ফলাফল নিজের মোবাইলে এসএমএস দিয়ে দেখতে চান। মেডিকেল ভর্তি পরীক্ষার্থী সবাই আবেদন করার সময় একটি নাম্বার সাবমিট করেছিল। সেই নাম্বারে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক এসএমএস প্রেরণ করা হবে। অর্থাৎ আপনি যদি মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হন। তাহলে আপনি আপনার মোবাইলে অটোমেটিক এসএমএস পেয়ে যাবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ১ম মেধা তালিকা ২০২৩

যারা এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা জানতে চাচ্ছেন। আপনাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা। যারা উত্তীর্ণ হয়েছেন তারা আজকের এই পোস্টের সাহায্যে দেখতে পারবেন এমবিবিএস প্রথম মেধা তালিকা। তাই আপনারা স্বাস্থ্য অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন।

Medical 1st Merit Result Check Here

এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

অসংখ্য শিক্ষার্থী অধীর আগ্রহে বসে আছে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানার জন্য। তাদের জন্য স্বাস্থ্য অধিদপ্তর মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। তাই আপনারা নিশ্চিন্তে ঘরে বসে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এবছর ৫৩৫০ টি আসনের বিপরীতে ১ লক্ষ ৫৩ হাজার ৯১৫ জন মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

MBBS Medical Result 2023

মেডিকেল প্রথম বর্ষ ভর্তি রেজাল্ট ২০২৩

এ বছর বাংলাদেশ থেকে অসংখ্য শিক্ষার্থী মেডিকেল প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। তাদের জন্য আজকের এই পোস্টে মেডিকেল প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার রেজাল্ট তুলে ধরেছি আমরা। এখান থেকে আপনারা খুব সহজেই প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার মেধা তালিকা সংগ্রহ করতে পারবেন আপনারা। তাই আজকের পর থেকে দেখে নিন মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

www.dghs.gov.bd result 2023

মাত্র প্রকাশিত করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক এমবিবিএস মেডিকেল প্রথম বর্ষ মেধা তালিকার ফলাফল। তাই যারা অনলাইন এ এসএমএসের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে চান। তারা খুব সহজেই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। উপরে উল্লেখ করা হয়েছে কিভাবে অনলাইনের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হয়। অন্যদিকে কিভাবে এসএমএস এর মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে।

Waiting List PDF Download

আমরা চেষ্টা করেছি স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত সকল তথ্য আজকের পোস্টে উল্লেখ করার জন্য। আপনার আপনাদের রোল নাম্বার কমেন্ট করে আমাদের জানাতে পারেন। সবার সাথে আজকের পর শেয়ার করুন যাতে সবাই ঘরে বসে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পারে।

Exit mobile version