মেডিকেল রেজাল্ট ২০২৩ – ভর্তি ফলাফল প্রকাশ করেছে dghs.gov.bd

মেডিকেল অ্যাডমিশন রেজাল্ট ২০২৩ প্রকাশ করেছে সরকারি কর্তৃপক্ষ। এ বছর বিপুল সংখ্যক শিক্ষার্থী মেডিকেলে ভর্তির জন্য আবেদন করে। ২০২৩ সালের ২৩ শে ফেব্রুয়ারি মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। যারা মেডিকেলে ভর্তি হতে আগ্রহী তারা প্রয়োজন অনুযায়ী আবেদন করেছেন। সরকারি প্রক্রিয়া শেষ করে পরীক্ষা নিয়েছে স্বাস্থ্য সেবা অধিদপ্তরের মহাপরিচালক।

সমস্ত আবেদনকারীরা এখন তাদের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছেন। এই ব্লগ পোস্টে, আমরা এই ফলাফলটি অনলাইনে পাওয়ার জন্য কিছু বিশেষ কৌশল ভাগ করব। আপনি যদি একজন প্রার্থী হন এবং ভর্তি পরীক্ষার ফলাফলের জন্য অনুসন্ধান করেন তবে এটি পড়া বন্ধ করবেন না।

মেডিকেল ভর্তির ফলাফল প্রকাশের তারিখ ২০২৩

এখন এটি সবচেয়ে সাধারণ প্রশ্ন কখন মেডিকেল ভর্তির ফলাফল 2023 প্রকাশিত হয়? ঠিক আছে, ফলাফল প্রকাশের তারিখ সম্পর্কে আমাদের হাতে আনুষ্ঠানিক খবর এসেছে। বিশেষ সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৫ এপ্রিল মেডিকেলে ভর্তির ফল প্রকাশ করা হবে। সোমবার (৫ এপ্রিল) সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ফলাফল যে কোন সময় আগে বা বিকেলে প্রকাশ করা যেতে পারে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

আজ প্রকাশিত হবে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩। দীর্ঘ প্রতীক্ষার পর স্বাস্থ্য অধিদপ্তর থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করবে আজ দুপুর 1 টায়। প্রায় 1 লক্ষ 43 হাজার 915 জন শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্টের জন্য বসে আছে। তাই নিচের লিংক থেকে এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখে নিন।

মেডিকেল ভর্তির ফলাফল

সারা দেশের সরকারি মেডিকেল কলেজ গুলোতে মোট ৫ হাজার ৩৫০টি আসনের বিপরীতে ১ লাখ ৫৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী পরীক্ষার জন্য আবেদন করে। এর মধ্যে ঢাকায় শিক্ষার্থীর সংখ্যা ছিল ৬১ হাজার ৬৭৮ জন। তদনুসারে, প্রতিটি আসনের বিপরীতে 33 জন শিক্ষার্থী আবেদন করেছিল, যা অন্য যে কোনও বছরের চেয়ে বেশি। গত শুক্রবারের পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ৩৯ হাজার ৭৫০ জন। অর্থাৎ আবেদনকারীদের মধ্যে ৫ হাজার ১৭৫ জন এ বছর ভর্তি পরীক্ষায় অংশ নেননি।

Medical Admission Result Published

Server – 1

Server – 2 

মেডিকেল ভর্তির ফলাফল 2023

মেডিক্যালে ভর্তির ফল প্রকাশ করেছে dghs.gov.bd। Directorate General of Health Services এর অফিসিয়াল ওয়েবসাইট। এর দ্বারা নিয়ন্ত্রিত সমস্ত ধরণের ক্রিয়াকলাপ সম্পর্কিত মেডিকেল ভর্তি। সমস্ত বিজ্ঞপ্তি, ফলাফল এবং অন্যান্য তথ্য এই ওয়েবসাইটে উপলব্ধ। ফলে মেডিকেলের শিক্ষার্থীরা এই অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাদের ভর্তি পরীক্ষার ফলাফল পাবেন।

MBBS 2021-22
মেডিকেলে সর্বোচ্চ নম্বরঃ ৯৩.৫ (মেয়ে), ২য় ৯১.৫ (ছেলে)
পাশ করেছেঃ ৭৯,৩৩৭ জন
ছেলেঃ ৩৪,৮৩৩ জন
মেয়েঃ ৪৪,৫০৪ জন
সরকারি মেডিকেলে ছেলে ভর্তি হতে পারবে ১৮৮৫ জন, মেয়ে ২৩৪৫ জন।

Google Drive Link Download

মূলত, পরীক্ষা শেষ হওয়ার ৩ দিনের মধ্যে মেডিকেলের ফলাফল প্রকাশ করা হয়। ডিজিএইচএস অনলাইনে বিস্তারিত ফলাফল প্রকাশ করেছে। যেখানে ভর্তি পরীক্ষার নম্বর, শিক্ষার্থীর নাম, স্কোর, মেধার অবস্থান এবং নির্বাচিত মেডিকেল কলেজের নাম অন্তর্ভুক্ত রয়েছে।

কিভাবে মেডিকেল ভর্তি ফলাফল পাবেন 2023?

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পেতে দুটি সহজ পদ্ধতি উপলব্ধ। উভয় পদ্ধতিই জনপ্রিয় এবং মূল্যবান। আপনি অনলাইনের মাধ্যমে এবং এসএমএস-এর মাধ্যমেও আপনার কাঙ্ক্ষিত ফলাফল পেতে পারেন। এই দুটি সিস্টেম আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য সেবা অধিদপ্তরের মহাপরিচালক দ্বারা খোলা হয়েছিল। আসুন ডিটিলে এই উপায়গুলি একবার দেখে নেওয়া যাক। সুতরাং, ফলাফল পরীক্ষা করার উপায় টি সবার জন্য সহজ হয়ে যায়।

অনলাইন মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2023

আপনি জানেন যে, dghs.gov.bd স্বাস্থ্য সেবা অধিদপ্তরের মহাপরিচালকের অফিসিয়াল ওয়েবসাইট। এবং এই কর্তৃপক্ষ শিক্ষার্থীর জন্য অনলাইন ডাটাবেস ফলাফল তৈরি করে। এবং একটি তারা এটি সবার জন্য উন্মুক্ত করে দেয়। তারপর শিক্ষার্থীরা ভর্তি সংক্রান্ত কিছু তথ্য প্রবেশ করে তাদের ফলাফল পেতে পারে। এখন দেখা যাক কিভাবে অনলাইনে ফলাফল যাচাই করা যায়।

ফলাফল প্রকাশিত হয়েছে

এটা একটা ফলাফল পাওয়ার জন্য। আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ নোট – কখনও কখনও সার্ভারের সমস্যার কারণে অফিসিয়াল ওয়েবসাইটটি ডাউন হয়ে যায়। ফলে সাময়িকভাবে ফল পাতা লোড হচ্ছে না। এই প্রযুক্তিগত সমস্যা নিয়ে চিন্তা করবেন না। এটি স্বয়ংক্রিয়ভাবে কয়েক সময়ের মধ্যে সমাধান করা হয়। শুধু আপনার পৃষ্ঠাটি রিফ্রেশ করুন এবং নিশ্চিত করুন যে আপনার একটি উচ্চ গতির ইন্টারনেট সংযোগ রয়েছে।

১ম মেধা মেডিকেল ভর্তির ফলাফল

আজ ১ম মেধা মেডিকেল ভর্তির ফলাফল প্রকাশ করা হবে। যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় সুযোগ পাবেন, তারা আজ ফল পাবেন। এটি ১ম মেধা তালিকা। অনলাইনের মাধ্যমে প্রথম মেধা ভর্তি পরীক্ষার ফল তালিকা প্রকাশ করা হয়। আর যারা প্রথম মেধা তালিকায় সুযোগ পাবেন, তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভর্তি নিশ্চিত করতে হবে। ফলাফল বের হওয়ার পরে ভর্তি নিশ্চিতকরণ অফিসিয়াল পদ্ধতি প্রকাশ করা হবে।

MBBS 1st Merit List Check

Exit mobile version