আজকের ইন্ডিয়ান টাকার রেট

আজকের ইন্ডিয়ান টাকার রেট | ভারতের ১ রুপি বাংলাদেশের কত টাকা

বিভিন্ন কাজের জন্য অনেকেই টাকার রেট জানতে আগ্রহী। একেক দেশের টাকার রেট একেক রকম। টাকার রেট ভিন্ন হওয়াতে জানতে হয় কোন দেশের রেট কেমন। এজন্য অনেকেই অনুসন্ধান করে থাকে ভারতীয় মুদ্রা রুপি থেকে বাংলা টাকায় এক্সচেঞ্জ করলে কত হয়। কিংবা বাংলা টাকা থেকে ইন্ডিয়ান রুপিতে এক্সচেঞ্জ করলে কত পাওয়া যায়। যা আজকের এই পোস্টে আমরা তুলে ধরব।

অনেকেই জানতে আগ্রহী ইন্ডিয়ান রুপি সমান বাংলাদেশের টাকায় কত। কেননা আমাদের এই বাংলাদেশ থেকে ভারতে অনেকেই বাণিজ্য করে বা অনেকেই বাণিজ্য করতে চায়। বাণিজ্যিক ক্ষেত্রে ইন্ডিয়ান রুপিতে এক্সচেঞ্জ করতে হয়। এক্সচেঞ্জ রেট জেনে রাখলে প্রতারক চক্রের হাতে পড়তে হয় না। প্রতারণা না হওয়ার জন্য বর্তমান রেট জেনে রাখা অনেক জরুরী। সেই সাথে টাকার রেট জেনে রাখলে অনেক উপকারে আসে এবং বিষয়টি খুব সহজ হয়।

এজন্য বাণিজ্যিক ক্ষেত্রে হোক কিংবা বিভিন্ন কাজের জন্য। ইন্ডিয়ান রুপি বাংলা টাকার রেট কত জানতে আগ্রহী হলে। এখান থেকে খুব সহজে জেনে নিতে পারবেন। আমরা প্রতিনিয়ত ইন্ডিয়ান রুপী বাংলাদেশ ব্যাংক রেট তুলে ধরি। তাই এখান থেকে খুব সহজেই জেনে নিতে পারবেন। ইন্ডিয়ান ১ রুপি, ১০০ রুপি, ৫০০ রুপি, ১ হাজার রুপি বাংলাদেশী টাকায় কত।

ইন্ডিয়ান টাকার রেট কত

বাংলাদেশ টাকার মান ও ইন্ডিয়া টাকার মান বেশি পার্থক্য নেই। ইন্ডিয়ান রুপি বাংলাদেশি টাকার মানের চেয়ে কিছুটা বেশি। বাংলাদেশের টাকা রেট ও ইন্ডিয়ান টাকার রেটের মধ্যে যে পার্থক্য রয়েছে যা পূর্বে অনেকটাই কম ছিল। ইতিমধ্যে পূর্বের অনুযায়ী বাংলাদেশে টাকার রেট ইন্ডিয়ান রুপি চেয়ে অনেকটাই কম। ইন্ডিয়ান এক রুপি বাংলাদেশি টাকায় ১.২৮ টাকা। যেহেতু বাণিজ্যিক দিক দিয়ে প্রতিনিয়ত টাকার রেট উঠানামা করছে। ভারতীয় রুপি পূর্বের অনুযায়ী কিছুটা বেড়েছে।

আজকের ইন্ডিয়ান টাকার রেট কত

অনেকেই অনুসন্ধান করে থাকে আজকের ইন্ডিয়ান টাকার রুপি কত। কেননা বাংলাদেশ থেকে অনেকেই ইন্ডিয়াতে বাণিজ্য করে। সে ক্ষেত্রে প্রতিদিনের টাকার রেট জেনে রাখা খুবই জরুরী। আজকের টাকার রেট জেনে রাখলে পরবর্তীতে টাকা এক্সচেঞ্জ করতে খুবই সুবিধা হয়, এবং প্রতারকের হাতে পড়তে হয় না।

কিছু প্রতারক চক্র রয়েছে যারা অসাধুভাবে টাকা লেনদেন করে। এর ফলে যারা বাণিজ্য করতে আগ্রহী প্রতারক চক্রের কবলে পড়ে ক্ষতির সম্মুখীন হয়। এজন্য সতর্কতা অবলম্বনে রুপি বাংলাদেশের রেট জেনে রাখা জরুরি যা আমরা এই পোস্টে তুলে ধরব। এখান থেকে খুব সহজেই প্রতিদিনের রুপি বাংলাদেশী টাকার রেট কত জানতে পারবেন।

ইন্ডিয়ান ১ রুপি বাংলাদেশের কত টাকা

বাংলাদেশ থেকে যারা ইন্ডিয়ায় কর্মরত রয়েছে। দেশে টাকা পাঠানোর পূর্বে বর্তমান এক রূপের সমান বাংলাদেশি টাকায় কত। তা জেনে বাংলা টাকা এক্সচেঞ্জ করতে চায়। সেক্ষেত্রে অনেকেই ব্যাংক ও অনলাইন ব্যাংকিং এর সুবিধা গ্রহণ করে। ইন্ডিয়ান রুপী যারা এক্সচেঞ্জ করে দেশে টাকা পাঠায়, ব্যাংক যে টাকা প্রদান করে তা নিতে হয়।

বর্তমানে বাংলাদেশ ব্যাংক ইন্ডিয়ান রুপির এর সঠিক মূল্য দিচ্ছি। ইন্ডিয়ান এক রুপি বাংলা টাকায় ১.২৮ টাকা। যা যেকোন সময় পরিবর্তন হতে পারে। যেহেতু টাকার রেট উঠানামা করে সে অনুযায়ী ১.১৩, ১.২৪, ১.২৬, ১.২৯ এরকম হতে পারে। সেই অনুযায়ী টাকা পাঠানোর পূর্বে বা টাকার রেট জানতে আগ্রহী হলে। আমাদের এই পোস্ট আপনাদের অনেক উপকারে আসবে। আপনার প্রয়োজন অনুযায়ী খুব সহজে দেখে নিতে পারবেন।

বাংলাদেশ ১০০ টাকা ইন্ডিয়ান রুপি

বাংলাদেশ থেকে ভারতে অনেকেই ভ্রমণের উদ্দেশ্যে যায়। ভ্রমনের ক্ষেত্রে দেখা যায় অনেকের ভারতীয় মুদ্রার রেট সম্পর্কে অজানা। ভ্রমণের ক্ষেত্রে পূর্বে থেকে ভারতীয় মুদ্রা বাংলাদেশি টাকায় কত। বা বাংলাদেশি টাকা ইন্ডিয়ান রুপিতে কত। তা হয় জেনে রাখলে অনেক উপকারে আসে‌। এজন্য অনেকেই ভারতীয় মুদ্রায় এক রুপি সমান বাংলাদেশি টাকায় কত, বা এর অধিক মূল্যের বাংলাদেশি টাকার রেট জানতে চায়।

সেক্ষেত্রে ইন্ডিয়ান এক রুপি বাংলাদেশী টাকায় ১.২৮ টাকা। অপরদিকে বাংলাদেশের এক টাকা ইন্ডিয়ান টাকায় এক্সচেঞ্জ করার পর পাওয়া যায় ০.৭৮ টাকা। সব মিলিয়ে বাংলাদেশের ১০০ টাকা ইন্ডিয়ান রুপিতে এক্সচেঞ্জ করলে ৭৮ টাকা ২৮ পয়সা পাওয়া যায়। অপরদিকে ইন্ডিয়ার ১০০ রুপি বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে ১২৭ টাকা ৭৫ পয়সা পাওয়া যায়।

আজকের ইন্ডিয়ান টাকার রেট

যারা আজকের ইন্ডিয়ার টাকার রেট জানতে আগ্রহী। তারা এই পোস্ট থেকে খুব সহজে দেখে নিতে পারবেন। আমরা এখানে আপনাদের সুবিধার্থে টেবিল আকারে তুলে ধরেছি। এখান থেকে এক রুপির অধিক রেটের বাংলাদেশের মুদ্রায় কত তা দেখে নিতে পারবেন। আমরা এখানে প্রতিদিনের আপডেট রেট তুলে ধরেছি। আশা করা যায় এখান থেকেই আপনি প্রতিদিনের দেখে নিতে পারবেন।

ইন্ডিয়ান রুপি বাংলাদেশী টাকা
১ রুপি ১.২৭ টাকা
১০ রুপি ১২.৭ টাকা
১০০ রুপি ১২৭ টাকা
১০০০ রুপি ১২৭০ টাকা

ভারতের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

অনেকেই অনুসন্ধান করে ভারতের এক হাজার টাকা বাংলাদেশের কত টাকা, যা আমরা এই পোস্টে তুলে ধরবো। আমরা ইতিমধ্যে তুলে ধরেছি ভারতের এক রুপি বাংলাদেশি টাকায় ১.২৮ টাকা, বাংলাদেশ ব্যাংক রেট অনুযায়ী। যেহেতু বাংলাদেশ ব্যাংক বর্তমানে এক রুপি সমান ১.২৮ টাকা করে দিচ্ছে সে অনুযায়ী ১০০০ রুপি সমান বাংলাদেশি টাকায় ১,২৭৮.২১ টাকা তবে যে কোন সময় পরিবর্তন হতে পারে যেহেতু পয়সার রেট উঠানো করে তাই ওপরে থাকা টেবিল খেয়াল করুন ওখানে প্রতিদিনের আপডেট জানতে পারবেন।

আমরা ইন্ডিয়ান রুপি বাংলাদেশে টাকার রেট কত তা জানানোর চেষ্টা করেছি। আপনারা আশা করা যায় এখান থেকে খুব সহজেই ইন্ডিয়ান রুপি বাংলাদেশি টাকায় কত জানতে পেরেছেন। আপনারা অনেকেই ইন্ডিয়ান রুপির সম্পর্কে প্রশ্ন করেন। যা আমরা নিচে কিছু জনপ্রিয় প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করেছি। ওখান থেকে দেখে নিন।

এক রুপি সমান কত টাকা?

ইন্ডিয়ান এক রুপি বাংলাদেশের টাকায় ১.২৮ টাকা

ইন্ডিয়ান এক রুপি বাংলাদেশের কত টাকা ২০২৩

ইন্ডিয়ান ১ রুপি বাংলাদেশের টাকায় ১.২৮ টাকা

এক টাকা সমান কত রুপি?

বাংলাদেশের এক টাকা ইন্ডিয়ায় ০.৭৮ টাকা

ভারতের ১০০ রুপি বাংলাদেশের কত টাকা ২০২৩

ভারতের ১০০ রুপি বাংলাদেশি টাকায় ১২৭ টাকা ৭৫ পয়সা

ভারতের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

ভারতের ১ হাজার টাকা বাংলাদেশের টাকায় ১,২৭২.৫২ টাকা

বাংলাদেশি টাকা টু ইন্ডিয়ান রুপি

বাংলাদেশী টাকা থেকে ইন্ডিয়ান রুপিতে এক্সচেঞ্জ করলে কত আসে আমরা ইতিমধ্যে উপরে উল্লেখ করেছি বর্তমান রেট অনুযায়ী বাংলাদেশের এক টাকা ইন্ডিয়ান রুপিতে এক্সচেঞ্জ করার পর আসে ০.৭৮ টাকা।

ইন্ডিয়ান রুপি বাংলাদেশের কত টাকা?

ইন্ডিয়ান রুপি সম্পর্কে আমরা ইতিমধ্যে তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করা যায় এখান থেকে জানতে পেরেছেন।

আরও দেখুনঃ 

সৌদি রিয়াল রেট বাংলাদেশ – দেখুন আজকের বিকাশ ও ব্যাংক রেট

সাউথ কোরিয়া আজকে টাকার রেট | দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

আজকের পাউন্ড রেট বাংলাদেশ | ১ পাউন্ড = কত টাকা ২০২৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *