প্রাইমারি শিক্ষক নিয়োগ

প্রাইমারি ভাইভা রেজাল্ট 2023 | PDF ডাউনলোড করুন

অবশেষে লাখো বেকারের কপাল খুলতে যাচ্ছে প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা রেজাল্টের মাধ্যমে। ৩২ হাজার ৫৭৭ টি পদের বিপরীতে লাখো চাকরিপ্রার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তিনটি ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যাদের মধ্য থেকে বাছাই করে ফলাফল প্রকাশ করে ভাইভা নেওয়া হয়েছিল। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রাথমিক শিক্ষক নিয়োগ ভিভা পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে।

১৪ ডিসেম্বর রোজ বুধবার সন্ধ্যা ৬ টায় প্রকাশিত হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল। প্রাথমিক শিক্ষা অধিদপ্ত র প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ঘোষণার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। অনেকেই হয়তো ভেবেছিলেন এবছর ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

কিন্তু কিছুদিন আগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক বিজ্ঞপ্তি প্রকাশ করে উল্লেখ করেছে এ বছর ৩২ হাজার ৫৭৭ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। তা আপনি যদি একজন প্রাইমারি শিক্ষক নিয়োগ চাকরিপ্রার্থী হয়ে থাকেন। তাহলে আজকের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে আপনি সবার আগে নিজের প্রাথমিক শিক্ষক ভাইভা ফলাফল জানতে পারবেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা রেজাল্ট ২০২৩

ইতিমধ্যে তিনটি ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ রিটেন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরবর্তীতে ৬৪ জেলার প্রাইমারি শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। অন্যদিকে ৬৪ জেলার প্রাইমারি শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের ভাইভা পরীক্ষা নেওয়া হয়েছে। পরবর্তীতে সকল চাকরি প্রার্থী তাদের মৌখিক পরীক্ষার ফলাফল জানার জন্য অধীর আগ্রহে বসে আছে। আজকে একটু পরেই প্রকাশিত হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল।

প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার রেজাল্ট

লাখো চাকরিপ্রার্থীদের মধ্য থেকে বাছাইকৃত ভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। যাদের মধ্য থেকে মাত্র ৩২ হাজার ৫৭৭ জন চাকরিপ্রার্থীকে প্রাইমারি শিক্ষক নিয়োগের অন্তর্ভুক্ত করা হবে। তাই আপনি যদি প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইবা পরীক্ষা দিয়ে থাকেন। তাহলে মৌখিক পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড করে দেখে নিন আপনার নাম সেখানে আছে কিনা।

Dpe Gov BD Viva Result

প্রাইমারি ভাইভা রেজাল্ট 2023

dpe gov bd অফিসিয়াল ওয়েবসাইট প্রাইমারি মৌখিক পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে আপলোড করেছে। যেখানে ৬৪ জেলার প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ভাইভা রেজাল্ট উল্লেখ করা হয়েছে। আপনার জেলার পিডিএফ নিচে থেকে সংগ্রহ করে নিন। আনুদিকে যারা জানেন না কিভাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রাইমারি শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল সংগ্রহ করবেন। তাদের জন্য নিচে উল্লেখ করা হয়েছে বিস্তারিত তথ্য।

Check Your Primary Teacher Viva Result

এসএমএস দিয়ে প্রাইমারি শিক্ষক Viva রেজাল্ট

বর্তমানে দুইটি পদ্ধতিতে প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট দেখতে পারবেন। একটি হচ্ছে এসএমএস পদ্ধতি অন্যটি হচ্ছে অনলাইন। আপনাদের জন্য এখানে উল্লেখ করা হয়েছে কিভাবে এসএমএস দিয়ে প্রাইমারি শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল জানবেন তার বিস্তারিত নিয়ম। প্রথমে আপনার মোবাইল ফোনের এসএমএস অপশনে গিয়ে একটি নির্দিষ্ট এসএমএস ফরমেট অনুসরণ করে এসএমএস লিখে পাঠাতে হবে ১৬২২২ নাম্বারে।

পরবর্তীতে আপনি পেয়ে যাবেন আপনার প্রাইমারি শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল। নিচে প্রাইমারি শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল দেখার এসএমএস ফরমেট উল্লেখ করা হয়েছে।

অনলাইনে প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল

যারা ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার viva রেজাল্ট জানতে চান। তাদেরকে কয়েকটি ধাপ সম্পন্ন করতে হবে। সর্বপ্রথম নিচে উল্লেখিত ওয়েবসাইটে প্রবেশ করবেন। পরবর্তীতে সর্বশেষ প্রকাশিত নোটিশ থেকে ৬৪ জেলার মৌখিক পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড করবেন। পিডিএফ ডাউনলোড করার পর আপনার ডিভাইস থেকে পিডিএফটি ওপেন করে নিজের রোল নাম্বার দিয়ে সার্চ করুন। আপনার রোল নাম্বার যদি pdf ফাইলে থেকে থাকে। তাহলে অবশ্যই আপনার রোল নাম্বার সেখানে দেখাবে।

  1. সর্বপ্রথম এই ওয়েবসাইটে প্রবেশ করুন www.dpe.gov.bd
  2. পরবর্তীতে সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ ( ভিভা ৬৪ জেলার ফলাফল ) অপশন এ প্রবেশ করুন
  3. এখন আপনার জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট পিডিএফ ফাইল ডাউনলোড করুন।
  4. ডাউনলোড করার পর পিডিএফ ফাইল ওপেন করুন
  5. এখন আপনার প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রোল নাম্বার দ্বারা অনুসন্ধান করুন।

৬৪ জেলার প্রাইমারি শিক্ষক নিয়োগ Viva রেজাল্ট PDF

প্রাইমারি শিক্ষক মৌখিক রেজাল্ট pdf download

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তাদের ওয়েবসাইটে ৬৪ জেলার প্রাইমারি শিক্ষক মৌখিক রেজাল্ট আপলোড করেছে। যারা ইতিমধ্যে ফলাফল দেখতে চান তাদের জন্য এখানে পিডিএফ লিংক দেয়া হয়েছে। নিচের লিংকে ক্লিক করে আপনি অতি দ্রুত প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা রেজাল্ট ডাউনলোড করতে পারবেন।

dpe.gov.bd/primaryvivaresult.pdf

আপনার নিকটস্থ সকল আত্মীয়দের সাথে প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট শেয়ার করুন। যাতে যাদের বাড়িতে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার্থী রয়েছে তারা তাদের ফলাফল খুঁজে পায়। অতি দ্রুত নিজের ফলাফল খুঁজে পেতে নিজের রোল নাম্বার বা রেজিস্ট্রেশন নাম্বার উল্লেখ করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *