Digital bangladesh quiz

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা ২০২২ | খেলুন আর জিতুন ল্যাপটপ, মোবাইল সহ আকর্ষণীয় পুরস্কার

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা ২০২২। ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এবং এই কুইজটি বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ স্পেশালভাবে দায়িত্ব পালন করছে। ডিজিটাল বাংলাদেশ অনলাইন কুইজে অংশগ্রহণ করে জিতে নিতে পারেন ল্যাপটপ মোবাইল সহ আকর্ষণীয় সব পুরস্কার।আগামী 12 ডিসেম্বর হচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস। সে উপলক্ষে বাংলাদেশের আইসিটি ‌বিভাগ একটি বিশেষ অফার সবার জন্য চালু করেছে।

যে কেউ কুইজ প্রতিযোগিতা তে অংশগ্রহণ করে জিতে নিতে পারেন ল্যাপটপ, মোবাইল সহ বিশেষ পুরস্কার। তাই এই প্রতিযোগিতাটি চালু করার জন্য আইসিটি বিভাগ বিশেষ ভাবে কাজ করছে। আপনি চাইলে এই বিশাল অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জিতে নিতে পারেন ল্যাপটপ।প্রতিদিন একটি সহজ প্রশ্নের উত্তর দিয়ে জিতে নিন ল্যাপটপ, মোবাইল সহ বিশেষ পুরস্কার।বাংলাদেশ ক্যুইজ প্রতিযোগিতা সকল তথ্য তুলে ধরবো‌। আশা করছি এই পোস্টের মাধ্যমে আপনি সকল কিছু জানতে পারবেন। এটি আপনাকে কুইজ জিততে অনেক সাহায্য করবে আশা করি।

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা ২০২২

বাংলাদেশ সরকার ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে। কারণ 2020 এবং 2021 সাল মুজিব বর্ষ নির্ধারণ করা হয়েছে। তাই আপনি যদি ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে কিছু নিয়ম অনুসরণ করে অংশগ্রহণ করতে হবে। এবং প্রতিদিন সবাই পাবে ল্যাপটপ, মোবাইল, এবং অন্যান্য পুরস্কার জেতার সুযোগ।তাই ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা মিস করবেন না।

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার নিবন্ধন করার সময়সীমা

পুরো ডিসেম্বর মাসজুড়ে ডিজিটাল বাংলাদেশ কুইজ চলবে। আপনি যদি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চান।সময়সীমার মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে।এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে সঠিকভাবে রেজিস্ট্রেশন কমপ্লিট করতে হবে।অন্যথায় আপনি ডিজিটাল বাংলাদেশ ক্যুইজ প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পারবেন না।এবং কোন ইনফরমেশন অসম্পূর্ণ থাকলে আপনি পুরস্কার পেলে তাহা হাত ছাড়া হয়ে যাবে।

তাই অবশ্যই নিবন্ধন করার সময় বুঝেশুনে নিবন্ধন করবেন। ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার ক্যাম্পেইন চলবে 27 শে নভেম্বর 2020 থেকে 10 শে মার্চ পর্যন্ত। এবং এই কুইজ প্রতিযোগিতার ধাপ বিভিন্নভাবে নাম প্রকাশ করা হবে। তাই আর দেরি না করে আজই ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার নিবন্ধন সম্পন্ন করে ফেলুন। নিচে আমরা নিবন্ধন করার লিংক দিয়ে দিব।

ডিজিটাল বাংলাদেশ কুইজ খেলার নিয়ম

প্রতিটি প্রতিষ্ঠান তাদের কুইজ খেলতে কিভাবে অংশগ্রহণ করতে হবে সে নিয়ম উপস্থাপন করে। তাই আপনি যাতে সম্পূর্ণ ভাবে ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন। সেই সকল নিয়ম আমরা আপনাদের দিব।যাতে আপনি আপনার ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় পুরস্কার পেতে পারেন।বাংলাদেশ ডিজিটাল কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণ করার আগে অবশ্যই আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে।

যদি রেজিস্ট্রেশন না করে থাকেন তাহলে এখনি রেজিস্ট্রেশন করে নিন। ডিজিটাল বাংলাদেশ ক্যুইজ খেলতে আপনাকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। এবং আপনি যদি নির্ভুল প্রশ্নের উত্তর। সবার থেকে কম সময়ের মধ্যে দিতে পারেন। তাহলে প্রতিদিন লটারির মাধ্যমে একশজনকে পুরস্কৃত করা হবে। সেখান হতে পারে আপনি একজন বিজয়ী হবেন।

ডিজিটাল বাংলাদেশ কুইজ রেজিস্ট্রেশন করার নিয়ম

Quiz Registration

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন না করে থাকলে এখনই রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য কয়েকটি স্টেপ এর মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে। আমরা আপনাকে সে সকল তথ্য দিয়ে সাহায্য করবো।যাতে আপনি খুব সহজেই আপনার কুইজ প্রতিযোগিতার নিবন্ধন সম্পন্ন করতে পারেন।

  • প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত।
  • প্রতিযোগিতায় অংশ নিতে প্রথমে নির্ধারিত সময়ের মধ্যে নিবন্ধন করতে হবে।
  • একজন প্রতিযোগী কেবল একবার অংশ নিতে পারবেন।
  • সঠিক নাম, ফোন নাম্বার, ছবি ও ঠিকানা ব্যবহার করতে হবে, যা বিজয়ীদের ক্ষেত্রে যাচাই করা হবে।
  • প্রতিযোগীকে ওয়েবসাইটে লগইন করে কুইজে অংশ নিতে হবে। কোনো রকম স্ক্রিপ্ট বা অন্য কোনো পন্থা অবলম্বন করলে তাকে প্রতিযোগিতা থেকে বাদ দেওয়া হবে।

কুইজে রেজিস্ট্রেশন করতে লিংকে ক্লিক করুন https://quiz.priyo.com/

ডিজিটাল বাংলাদেশ কুইজ খেলার সময়

আপনার ডিজিটাল বাংলাদেশ কুইজে রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে থাকলে। আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এবং প্রতিটিনির্দিষ্ট সময়ে এই কুইজে অংশগ্রহণ করতে হবে। আপনি ডিজিটাল বাংলাদেশ কুইজের উত্তর 8 ডিসেম্বর রাত আটটা থেকে নটা পর্যন্ত এরমধ্যে সাবমিট করতে হবে।

ডিজিটাল বাংলাদেশ কুইজ খেলার নিয়ম

নিচে আপনাদের সুবিধার্থে আমরা কিছু নিয়ম উল্লেখ করেছি।এই নিয়ম অনুসরণ করে আপনাকে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। এবং প্রতিটি নিয়ম সঠিকভাবে মেনে চলতে হবে।

  1. কুইজ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত।
  2. প্রতিযোগিতায় অংশ নিতে নির্দিষ্ট সময়ের মধ্যে নিবন্ধন করতে হবে।
  3. একজন প্রতিযোগী কেবল একবার অংশগ্রহণ করতে পারবেন।
  4. প্রত্যেক প্রতিযোগীকে সঠিক নাম, ঠিকানা, ছবি, ফোন নাম্বার এবং ইমেইল/সোশ্যাল মিডিয়া আই.ডি. ব্যবহার করতে হবে।
  5. ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
  6. সকল প্রশ্নের মান সমান (১ পয়েন্ট)। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ পয়েন্ট কাটা যাবে।
  7. সকল প্রশ্ন এম.সি.কিউ. পদ্ধতিতে হবে।
  8. প্রত্যেকের জন্যই প্রতিযোগিতার সময় ১২ মিনিট; অর্থাৎ নিবন্ধিত একজন প্রতিযোগী লগ-ইন করার পর উত্তর দেয়ার জন্য মোট ১২ মিনিট সময় পাবেন এবং এর ভেতর যতগুলো সম্ভব সঠিক উত্তর দিতে হবে।
  9. একটি প্রশ্নের উত্তর দেয়ার সাথে সাথে পরবর্তী প্রশ্ন প্রতিযোগীর ডিভাইসে ভেসে উঠবে, এভাবে নির্ধারিত সময় শেষ হওয়া পর্যন্ত একের পর এক প্রশ্ন আসতে থাকবে।
  10. নির্ধারিত ১২ মিনিট সময়ের ভেতর সঠিক উত্তরদাতাদের মধ্য হতে সর্বোচ্চ সংখ্যক সঠিকতার ক্রমানুসারে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ইত্যাদি বিজয়ী নির্বাচিত হবে।
  11. একই সময়ে একাধিক প্রতিযোগী সমান সংখ্যক প্রশ্নের উত্তর দিলে তাদের মধ্য হতে কম্পিউটারের মাধ্যমে লটারী করা হবে।
  12. প্রথম ১২ জনকে পুরস্কার দেয়া হবে।
  13. বিজয়ীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশিত হবে।
  14. পুরস্কার প্রদানের সময় ও পদ্ধতি সম্পর্কে পরবর্তীতে জানানো হবে।
  15. যে কোন প্রতিযোগী লগইন করার পর তার ডিভাইসে একের পর এক প্রশ্নের আগমন, উত্তরের সঠিকতা নির্ধারণ ও বিজয়ী নির্বাচনের পুরো প্রক্রিয়াটি কম্পিউটার জেনারেটেড হবে, ম্যানুয়াল প্রসেস থাকবে না।
  16. প্রতিযোগীকে ওয়েবসাইটে লগইন করে কুইজে অংশগ্রহণ করতে হবে; কোনও রকম স্ক্রিপ্ট বা অন্য কোনো পন্থা অবলম্বন করলে তাকে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
  17. প্রতিযোগিতার পরিচালনা ও ফলাফল সংক্রান্ত যে কোন বিষয়ে আয়োজকের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।
  18. একটি ডিভাইস থেকে একজন অংশগ্রহণ করতে পারবেন।
  19. প্রতিযোগিতা বাস্তবায়নের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত ব্যক্তি ও পরিবারবর্গ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না।

ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার পুরস্কার

বাংলাদেশ আইসিটি বিভাগ এই কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান করে থাকবে। প্রথম দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার হিসেবে থাকবে ল্যাপটপ। এবং চতুর্থ থেকে 12 তম পুরস্কার হিসেবে দেয়া হবে স্মার্টফোন।

ডিজিটাল বাংলাদেশ কুইজ বিজয়ীদের তালিকা

প্রতিদিন কুইজ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। আপনি যদি প্রতিদিনের কুইজের প্রতিযোগিতার বিজয়ীদের নামের তালিকা পেতে চান। তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এবং নিচের লিংকে ক্লিক করুন।

Digital Bangladesh Quiz Winner List

আশাকরি ডিজিটাল বাংলাদেশ কুয়েত সম্পর্কে সকল তথ্য পেয়েছেন। পোস্টটি সবার সাথে শেয়ার করুন যাতে সবাই অংশগ্রহণ করতে পারে। এবং সকল কুইজের তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *