কক্সবাজার হোটেল ভাড়া কত

কক্সবাজারে কম খরচে হোটেল, পাঁচ তারকা হোটেল বুকিং ও মোবাইল নাম্বার

কক্সবাজার সমুদ্র সৈকত যা বাংলাদেশের সবচেয়ে বড় সমুদ্র সৈকত। কক্সবাজার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত একটি শহর। বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত, যা ১২০ কি.মি. পর্যন্ত বিস্তৃত। ঢাকা থেকে এর দূরত্ব ৪১৪ কিলোমিটার এবং চট্টগ্রাম থেকে ১৫২ কিলোমিটার দক্ষিনে। কক্সবাজার পর্যটকদের আনাগোনা বেশি হওয়াতে চট্টগ্রাম থেকে কক্সবাজার অবধি সুব্যবস্থা রয়েছে। এবং ঢাকা থেকে যাতায়াতের জন্য বিশেষ আয়োজন রয়েছে।

শুধু ঢাকা বা চট্টগ্রাম নয় দেশের বিভিন্ন জেলা থেকেই পর্যটকদের আনাগোনা অনেকটাই বেশি। কক্সবাজার জনপ্রিয়তার জন্য ও সৌন্দর্য দেখার জন্য। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ আসে। পর্যটকদের ঘিরে কক্সবাজারে থাকার জন্য বেসরকারি উদ্যোগে হোটেল, আবাসিক হোটেল, ফাইভ স্টার হোটেল, রিসোর্ট সহ আরো বিভিন্ন সুযোগ সুবিধা তো রয়েছেই।

যেহেতু কক্সবাজারে নানা ধরনের মানুষের আনাগোনা হয়। আর প্রত্যেকের বাজেট এক হয়না কারো বেশি কারো কম। যারা অল্প খরচে হোটেলে থাকতে চায় সেই ব্যবস্থা এখানে রয়েছে। যারা কম বাজেট থেকে বেশি বাজেট পর্যন্ত হোটেলের তালিকা দেখতে চান। এখান থেকে খুব সহজেই দেখে নিতে পারবেন।

যাদের অল্প বাজেট রয়েছে রাত্রি থাকার জন্য নরমাল হোটেল হলে চলবে। বা কম টাকার মধ্যে হোটেল থাকতে চায়। তাদের বাজেট অনুযায়ী এই তালিকা দেখে নিলে হবে। যাদের টাকা পয়সার কোন সমস্যা নেই ফাইভ স্টার হোটেলে থাকতে চায় তারাও এখান থেকে এই লিস্টে থাকা তালিকা গুলো দেখে নিন। আশা করা যায় আপনাদের উপকারে আসবে।

কক্সবাজার হোটেল ভাড়া কত

কক্সবাজারে যারা বাজেটের মধ্যে হোটেল খোঁজ করেছেন বা গ্রুপ ট্যুর খোঁজ করছেন। তাদের জন্য হতে পারে এই লিস্টে থাকা হোটেলগুলো উপযুক্ত। ডাবল বেড সিঙ্গেল বেড এছাড়াও আপনার চাহিদা মত রুম বাছাই করে নিতে পারবেন। এখানে ফাইভ স্টার হোটেল রয়েছে। ফাইভ স্টার হোটেলে সুব্যবস্থা পাশাপাশি প্রত্যেকটি রুমে এসি রয়েছে। যাদের বাজেটে কোন সমস্যা নেই ফাইভ স্টার হোটেল যথাযথভাবে বাছাই করে নিতে পারবে।

কক্সবাজার হোটেল ভাড়া আপনার বাজেটের মধ্যে হয়ে যাবে তবে আপনার চাহিদা অনুযায়ী মূল্য নির্ধারিত। কক্সবাজারে বিভিন্ন হোটেল রয়েছে যেখানে ৫০০ টাকা থেকে শুরু করে লক্ষ্য টাকা পর্যন্ত কক্সবাজারের হোটেলে থাকা যায়। তাই আপনি বাছাই করে নিন আপনার সাধ্যের মধ্যে কোন হোটেলটি আপনার জন্য যথেষ্ট।

  • হোটেল সী ওয়ার্ল্ড: ভাড়াঃ ২৫০০ থেকে ১৬ হাজার টাকা পর্যন্ত।
  • হোটেল ডি. ওশানিয়া: হোটেল ভাড়া সর্বনিম্ন নন এসি রুমের ভাড়া ১২০০ থেকে শুরু হয় এবং সর্বোচ্চ ৫ হাজার পর্যন্ত হয়ে থাকে। লোকেশন.ডলফিন মোর,কলাতলী, কক্সবাজার।
  • হোটেল সী কক্স: বেড রুম ভাড়া ৩ হাজার থেকে শুরু করে ৮ হাজার টাকা পর্যন্ত। মোবাইল: ০১৮৪০৪৭৭৭০৭।
  • হোটেল দ্য কক্স টুডে: হোটেল ভাড়া ৭৫০০ থেকে ৮০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। এটি কলাতলী রোডে অবস্থিত। মোবাইল: ০১৭৫৫৫৯৮৪৪৯।
  • প্রাসাদ প্যারাডাইস: প্রতিরাতে খরচ হবে সর্বনিম্ন ৪,৫০০টাকা। যোগাযোগ: ০১৫৫৬৩৪৭৭১১।
  • Albatross Resort: প্রতি রাতে গুনতে হবে ২২০০ থেকে শুরু করে ৪,০০০ টাকা পর্যন্ত।
  • Nilima Beach Resort: প্রতি রাতে গুনতে হবে ২৫০০ থেকে শুরু করে ৫,০০০ টাকা পর্যন্ত।
  • Hotel Beach Way:  ভাড়া ৩০০০ থেকে শুরু করে ৪,০০০ টাকা পর্যন্ত। হোটেলে বুকিং করতে যোগাযোগ করুন 01617.909595, 01777.909595,, 01849.900000, 01967.122422 এই নাম্বার গুলোতে।
  • Allegro Suites: ভাড়া ৪৫০০ থেকে শুরু করে ৮,০০০ টাকা পর্যন্ত। বুকিং এর জন্য যোগাযোগ করুন এই নাম্বার গুলোতো 01713.185422 01618.000700।
  • White Orchid Hotel: নূন্যতম ভাড়া আপনাকে গুনতে হবে ৩০০০ টাকা। বুকিং এর জন্য যোগাযোগ করুন: +88 01839.658743, +88 01777.155157
  • Hotel Elaf International: নূন্যতম ভাড়া ৪০০০ থেকে শুরু করে ৬০০০ টাকা পর্যন্ত। বুকিং এর জন্য কল করুন + +880 1726.000 077।
  • Fu.Wang Dominous Resort: এই হোটেল এর নূন্যতম ভাড়া ৫২০০ থেকে শুরু করে ৭২০০ টাকা পর্যন্ত। বুকিং এর জন্য কল করুন 01619.717279, 01616.09628.

কক্সবাজার নরমাল হোটেল

কক্সবাজারে নরমাল হোটেল পাওয়া যায় তবে সিজন ও অফ সিজন আলাদা বিষয়। সিজনে পর্যটকদের আনাগোনা একটু বেশি থাকে, তখন হোটেলের দাম কিছুটা বেড়ে যায়। যারা অফ সিজন বা সিজনে যেতে ইচ্ছুক কক্সবাজারের নরমাল হোটেল বা কম দামে হোটেল হলে চলবে। তারা নিচে থাকা লিস্ট গুলো দেখে নিন, হয়তো আপনার বাজেটের মধ্যে হয়ে যাবে।

কক্সবাজার কম দামে হোটেল

কক্সবাজারে বছরের ১২ মাসই পর্যটকের আনাঘোনা থাকে। দুর-দুরান্ত থেকে মানুষ ছুটে আসে কক্সবাজারের সৌন্দর্য উপভোগ করার জন্য। যেহেতু দূর দূরান্ত থেকে পর্যটকদের আনাগোনা। সেই অনুযায়ী রাত্রে থাকার জন্য একটি হোটেলের প্রয়োজন হয়। সকলের বাজেট এক হয় না যাদের বাজেট কম। তাদের কম বাজেটে হোটেল খুঁজে নিতে হয়। এজন্যই আমরা এই লিস্টে কিছু কম দামে হোটেলে লিস্ট তুলে ধরেছি যা নিচে দেয়া হয়েছে।

কম খরচে কক্সবাজার হোটেল ২০২৩

কম খরচ করতে সকলেই চায়, অনেকেরই ইচ্ছা থাকে কক্সবাজারে ঘুরে আসার। তবে অনেকের বাজেট কম থাকার ফলে কক্সবাজারে যাওয়ার ইচ্ছাটা চলে যায়। বাজেট যতই কম হোক না কেন থাকা খরচ সহ কয়েক হাজার টাকা প্রয়োজন হয়। এক্ষেত্রে যত খরচ কম হয় সেক্ষেত্রে নিজের জন্যই ভালো। তা হোক না কেন রাতে থাকার জন্য হোটেলের খরচ দিয়ে। যাদের বাজেট কম কক্সবাজারের হোটেল তালিকা দেখতে চান। তাদের জন্য আশা করা যায় এই পোস্টটি অনেক উপকারে আসবে।

কক্সবাজার ফাইভ স্টার হোটেল

পাঁচ তারকা হোটেল বা ফাইভস্টার হোটেল। যথাযথ কক্সবাজারে রয়েছে সরকারিভাবে ফাইভ স্টার হোটেল মোট চারটি। এছাড়াও বেশ কিছু ফাইভস্টার হোটেল রয়েছে তবে সরকারি অনুমোদিত নয়। যে চারটি হোটেল রয়েছে তা সরকার অনুমোদিত হওয়ায় এটি যথার্থ ফাইভ স্টার হোটেল।

কক্সবাজারে আরো বেশ কিছু ফাইভ স্টার হোটেল রয়েছে যা মূলত সরকারি হোটেলের মতো না। যদি আপনি সরকার অনুমোদিত ফাইভ স্টার হোটেলে থাকতে চান তাহলে এই লিস্টে থাকা হোটেল দেখে নিতে পারেন। এছাড়াও বেশ কিছু ফাইভ স্টার হোটেল লিস্ট দেওয়া হয়েছে যা হয়তো আপনার পছন্দের তালিকায় থাকতে পারে।

  • সিগ্যাল হোটেল লিমিটেড (হোটেল-মোটেল জোন, কক্সবাজার বিচ, কক্সবাজার)।
  • ওশান প্যারাডাইস লিমিটেড (প্লট নং ২৮ ও ২৯, কলাতলী রোড, কক্সবাজার)।
  • সায়মন বিচ রিসোর্ট লিমিটেড (মেরিন ড্রাইভ রোড, কলাতলী, কক্সবাজার)।
  • রয়্যাল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা (জালিয়া পালং, ইনানী, উখিয়া, কক্সবাজার)।

কক্সবাজার হোটেল মোবাইল নাম্বার

কক্সবাজার হোটেল তালিকা আমরা ইতিমধ্যে উল্লেখ করেছি, তাদের সাথে যোগাযোগ করার জন্য নাম্বার দেয়া হয়েছে। কক্সবাজারের ভ্রমণ করার উদ্দেশ্যে যদি রওনা হন। তাহলে আপনার সাধ্য অনুযায়ী হোটেল বাছাই করে, পাশে থাকা কন্টাক্ট নাম্বারে ফোন যোগাযোগ করতে পারেন।

কক্সবাজার হোটেল বুকিং মোবাইল নাম্বার

আপনি চাইলে কক্সবাজারে গিয়ে হোটেল পেয়ে যাবেন তবে হোটেল খুঁজে নেওয়া একটু কষ্টকর। কেননা কিছু হোটেল আগে থেকেই বুকিং করা থাকে। তবে কক্সবাজারে হোটেল কর্তৃপক্ষদের সাথে হয়তো হোটেল ভাড়া কিছু কম করতে পারবেন। আপনি যদি পূর্বে থেকেই সিদ্ধান্ত নিয়ে থাকেন হোটেল বুকিং করে রাখবেন। তাহলে লিস্টে থাকা হোটেল গুলো দেখতে পারেন।

হোটেলের নাম ভাড়ার তালিকা মোবাইল নাম্বার
রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট: বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারের ইনানী বিচে গড়ে তোলা হয়েছে ফাইভ স্টার হোটেলটি। সেখানে থাকতে প্রতি রাতের জন্য রুম ভাড়া গুনতে হবে ১২ হাজার থেকে ১ লাখ ১৮ হাজার টাকা পর্যন্ত। মোবাইল: ০১৯৭০৬৬০০৬৬।

 

সায়মন বিচ রিসোর্ট: প্রতি রাতের জন্য রুম ভাড়া ১০৫০০ থেকে ৪৪,০০০ টাকা পর্যন্ত। এটি কলাতলী মেরিন ড্রাইভ রোডে অবস্থিত। মোবাইল: ০১৭৫৫৬৯১৯১৭।
লং বিচ হোটেল: কলাতলীতে অবস্থিত এই হোটেলে থাকতে হলে প্রতি রাতের জন্য রুম ভাড়া গুনতে হবে ৬৫০০ থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত। মোবাইল: ০১৭৫৫৬৬০০৫১।
ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট: কলাতলীর হোটেল মোটেল জোনের এই হোটেলটির প্রতি রাতের জন্য রুম ভাড়া ৮০০০ থেকে ১৭০০০ টাকা পর্যন্ত। মোবাইল: ০১৯৩৮৮৪৬৭৬১।
সীগাল হোটেল: এটি ‍সুগন্ধা পয়েন্টে অবস্থিত। প্রতি রাতের জন্য রুম ভাড়া গুনতে হবে ৫৫০০ থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত। মোবাইল: ০১৭৬৬৬৬৬৫৩০।
হোটেল দ্য কক্স টুডে: প্রতি রাতের জন্য রুম ভাড়া ৭৫০০ থেকে ৮০,০০০ টাকা পর্যন্ত। এটি কলাতলী রোডে অবস্থিত। মোবাইল: ০১৭৫৫৫৯৮৪৪৯।
হোটেল সী প্যালেস: কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় হতে প্রায় ৩ কিলোমিটার দুরে অবস্থিত এই হোটেলের প্রতিরাতের ভাড়া ৩ হাজার পাঁচশত থেকে শুরু করে ১৭ হাজার টাকা পর্যন্ত। মোবাইল: ০১৭১৪৬৫২২২৭।
প্রাসাদ প্যারাডাইস: নিউ বীচ রোডে অবস্থিত এই হোটেলে থাকতে প্রতিরাতে খরচ হবে সর্বনিম্ন ৪,৫০০টাকা। যোগাযোগ: ০১৫৫৬৩৪৭৭১১।
হোটেল সী ক্রাউন: মেরিন ড্রাইভ রোডের এই হোটেলের ভাড়া ৪০০০ থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত। মোবাইল: ০১৮৩৩৩৩১৭০৩।
হোটেল সী ওয়ার্ল্ড: প্রতি রাতের ভাড়া ২৫০০ থেকে ১৬ হাজার টাকা পর্যন্ত। হোটেলটি লাবনী পয়েন্টে অবস্থিত। মোবাইল: ০১৯৩৮৮১৭৫০১।
সার্ফ ক্লাব রিসোর্ট: প্রতি রাতের জন্য রুম ভাড়া ৬০০০ টাকা। যোগাযোগ: ০১৭৭৭৭৮৬২৩২।
হোটেল সী কক্স: প্রতি রাতের জন্য ভাড়া ৩০০০ থেকে শুরু করে ৮,০০০ টাকা পর্যন্ত। মোবাইল: ০১৮৪০৪৭৭৭০৭।
মোটেল লাবনী: লাবনী পয়েন্টে অবস্থিত এই হোটেলের ভাড়া এক হাজার থেকে ৫৫০০ টাকা। মোবাইল: ০১৮১৫৪৬৯১১৩।
মোটেল প্রবাল: ৫০০ থেকে ২৫০০ টাকায় থাকতে পারেন এই মোটেলে। যোগাযোগ: ০৩৪১-৬২১১।

আশা করা যায় এই লিস্টে থাকা হোটেলগুলো আপনার সাধ্যের অনুযায়ী পেয়ে গেছেন। যদি এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগে থাকে। তাহলে আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। হয়তো তারাও আপনাদের সাথে যেতে আগ্রহী হতে পারে। যদি এই পোস্ট আপনাদের উপকার আসে তাহলে শেয়ার করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *