চায়না আজকের টাকার রেট

চায়না আজকের টাকার রেট | চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা

বিভিন্ন দেশের মুদ্রার রেট এক এক রকম হওয়াতে। অনেকেই জানতে আগ্রহী হয় কোন দেশের টাকার রেট কত। এছাড়াও কর্মক্ষেত্রে, বাণিজ্যিক ক্ষেত্রে এবং যত প্রবাসী রয়েছে তাদের জেনে রাখা অনেক প্রয়োজন। এক্ষেত্রে অনেকেই অনুসন্ধান করে থাকে চায়না টাকা বাংলাদেশী টাকায় কত।

বিশ্বের অন্যতম রাষ্ট্র চায়না এদেশের জনসংখ্যা অনেকটাই বেশি, চায়না উৎপাদনশীল রাষ্ট্র। চায়নায় প্রচুর পরিমাণ পণ্য উৎপাদন হওয়াতে এ দেশে কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে। তাই অনেকেই আগ্রহী হয় চিনে কর্মসংস্থান গড়ে তোলার। চায়নার কর্মসংস্থানে উন্নত রাখার জন্য বিভিন্ন কাজের ভিসা প্রদান করে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে চায়নায় কর্মসংস্থানের উদ্দেশ্যে যায়, এর মাঝে বাংলাদেশের প্রবাসী রয়েছে। যারা দিনরাত পরিশ্রম করছে মাস শেষে যে অর্থ হাতে পায় তা দেশে পাঠায়। সে ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক ও অনলাইন ব্যাংকিং এর সুবিধা গ্রহণ করে থাকে। টাকা পাঠানোর পূর্বে প্রয়োজন হয় বর্তমান বাংলাদেশের টাকার রেট কত। যা আমরা এই পোস্টে তুলে ধরব।

আমরা চায়নার ইয়ান বাংলাদেশী টাকার রেট প্রতিনিয়ত আপডেট রেট তুলে ধরি। যারা চায়না টাকার মান জানতে আগ্রহী। তারা এখান থেকে খুব সহজেই জেনে নিতে পারবেন। এখানে ১ চায়নিজ ইউয়ান, ১০০ ইউয়ান, ৫০০ ইউয়ান, ১০০০ ইউয়ান রেট বাংলা টাকায় তুলে ধরা হয়েছে।

চায়না টাকার মান কত

চায়না উৎপাদনশীল দেশ এদেশের প্রচুর পরিমাণ পণ্য উৎপাদিত হয়। যা বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করে। এদেশে বাংলাদেশ থেকে অনেকেই বাণিজ্য করে। চাইনিজ পণ্য বাংলাদেশের প্রচুর পরিমাণ রপ্তানি হয়। তাই কর্মক্ষেত্রে, বাণিজ্যিক ক্ষেত্রে চীনের সাথে যারা সম্পর্কিত আছে। তাদের চাইনিজ ইয়ান রেট জেনে রাখা খুবই জরুরী।

এজন্য অনেকেই অনুসন্ধান করে চায়না টাকার মান কত। চায়না টাকার রেট নির্ধারিত বাংলাদেশ ব্যাংক রেট অনুযায়ী। তবে নির্দিষ্ট পরিমাণে সীমাবদ্ধ নেই, যেকোনো সময় পরিবর্তন হতে পারে‌। এজন্য আমাদের এই পোস্ট বুকমার্ক করে রাখতে পারেন। এতে করে খুব সহজেই পেইজ ভিজিট করে, বাংলাদেশ ব্যাংক রেট চাইনিজ টাকার রেট জেনে নিতে পারবেন।

চায়না ১ টাকা বাংলাদেশের কত

আপনারা অনেকেই আগ্রহী হয়ে থাকেন চায়না টাকার রেট জানতে। আপনাদের আগ্রহের জন্য আমরা ইতিমধ্যে চায়না টাকার কিছু তথ্য তুলে ধরেছি। আশা করা যায় ওখান থেকে জানতে পেরেছেন। এছাড়াও যারা চাইনিজ ১ ইউয়ান সমান বাংলাদেশি টাকায় কত জানতে আগ্রহী। তাদের জেনে রাখা জরুরী টাকার রেট উঠানামা করে। সে অনুযায়ী আপডেট রেট জানতে হবে, এজন্য আমরা প্রতিনিয়ত আপডেট তুলে ধরি। বর্তমানে বাংলাদেশ ব্যাংক যা প্রদান করছে চায়না ইউয়ান থেকে বাংলা টাকা এক্সচেঞ্জ করার পর যা অর্থ পাওয়া যায় ১৫.৪১ টাকা প্রতি চাইনিজ ইয়ান।

চায়না ১০০ টাকা বাংলাদেশের কত

অনেকের চায়না টাকার রেট জেনে রাখতে হয়। যেমন প্রবাসীদের, যারা বাণিজ্য করে তাদের, বিভিন্ন কাজের ক্ষেত্রে তাদের, এবং অনেকেই টাকার রেট জানতে আগ্রহী হয় তাদের। এছাড়াও অনেকেই চায়নায় ভ্রমণ করতে আগ্রহী। সে ক্ষেত্রে পূর্বে থেকেই টাকার রেট জেনে রাখা জরুরী। এ কারণে অনেকেই চায়নার এক ইউয়ান সমান বাংলাদেশের টাকা কত। বা অধিক পরিমাণ ইউয়ান রেট জানতে হয়। যেমন চায়নার ১০০ টাকা বা ইউয়ান এর বাংলাদেশি টাকায় কত। বাংলাদেশ ব্যাংক বর্তমানে এক ইউয়ান সমান ১৫.৪১ টাকা করে দিচ্ছে। সে অনুযায়ী ১০০ ইউয়ান সমান ১,৫৪১.৪১ টাকা।

চায়না টাকার রেট কত

যেহেতু প্রতিনিয়ত টাকার মান উঠানামা করছে সেই অনুযায়ী আপডেট রেট জেনে রাখা প্রয়োজন। এজন্য আমরা আপনাদের সুবিধার্থে এই পোস্টে টেবিল আকারে টাকা রেট তুলে ধরেছি। সর্বশেষ তথ্য মতে চায়নার রেট এখানে তুলে ধরা হয়েছে। যখন আপডেট হবে আপনারা এখান থেকে আপডেট রেট তুলে ধরবো। বর্তমানে যে অর্থ প্রদান করছে তা আমরা ইতিমধ্যে উল্লেখ করেছি। নিচে থেকে চায়না ইয়ানের টাকার রেট তুলে ধরা হয়েছে এখান থেকে দেখে নিন।

চিনের টাকার মান কত

চীনের মুদ্রার নাম আমরা ইতিমধ্যে জানতে পেরেছি। এই মুদ্রা বাংলাদেশি টাকায় কেমন তা আমরা জানতে পেরেছি‌। আমেরিকার ডলার এর মত শক্তিশালী না হলেও এর দাপট অনেকটাই রয়েছে। তাই বলা যায় চীনের ইউয়ান বাংলাদেশে টাকার অনুযায়ী এর জনপ্রিয়তা অনেক। বর্তমানে অর্থনৈতিক দিক দিয়ে যে অবস্থা ডলার ও অন্যান্য মুদ্রা সে অনুযায়ী চীনের মুদ্রা ভালো পর্যায়ে রয়েছে। তাই যারা চীনে বাণিজ্য জন্য বা প্রবাসী রয়েছেন। আশা করা যায় বর্তমান রেট অনুযায়ী আকাঙ্খিত অর্থ উপার্জন করতে পারছেন।

চায়না ইউয়ান বাংলাদেশী টাকা
১ ইউয়ান ১৫.৩৬ টাকা
১০ ইউয়ান ১৫৩.৬ টাকা
১০০ ইউয়ান ১৫৩৬ টাকা
১০০০ ইউয়ান ১৫,৩৬০ টাকা

আশা করা যায় আপনারা এখান থেকে চায়নার ইউয়ান, এর বাংলাদেশি টাকার রেট সম্পর্কে জানতে পেরেছেন। আপনারা চায়নার ইয়ান সম্পর্কে অনেকে অনেক প্রশ্ন করে থাকেন। এর মধ্যে কিছু জনপ্রিয় প্রশ্ন যা আমরা নিচে দিয়ে দিয়েছি। আশা করা যায় ওখান থেকে আপনারা জানতে পারবেন।

চায়না মুদ্রার নাম কি?

চায়নার মুদ্রার নাম ইউয়ান।

চিনের টাকাকে কি বলে?

চীনের মুদ্রা বা টাকার নাম ইউয়ান।

১ ইয়ান সমান কত টাকা

বর্তমানে চায়নার এক ইউয়ান সমান ১৫.৪১ টাকা।

আজ চীনের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা

আমরা ইতিমধ্যে উল্লেখ করেছি চায়নার টাকার রেট কেমন। বর্তমানে যে রেট চলছে তা হচ্ছে ১৫.৪১ টাকা। যা যেকোনো সময় পরিবর্তন হতে পারে। এর জন্য আমাদের এই পোস্ট খেয়াল রাখতে হবে।

আরও দেখুনঃ 

আজকের ইন্ডিয়ান টাকার রেট | ভারতের ১ রুপি বাংলাদেশের কত টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *