গুচ্ছ এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

গুচ্ছ (GST) এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩ – দেখুন জিএসটি ক ইউনিট রেজাল্ট PDF

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইন্টিগ্রেটেড অ্যাডমিশন সিস্টেম GST ভর্তি ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। আজ এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার পর B এবং C ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে। জিএসটি ফলাফল 2022-23 জিএসটি অ্যাডমিশন সিস্টেম ওয়েবসাইট gstadmission.ac.bd– এ প্রকাশিত হয়েছে।

গুচ্ছ এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমেও ফলাফল জানানো হচ্ছে। প্রথমে জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ হিসাবে প্রকাশিত হয়েছে। B এবং C ইউনিটের ফলাফল ধারাবাহিকভাবে প্রকাশিত হবে। প্রার্থীরা তাদের ভর্তি পরীক্ষার রোল নম্বর দিয়ে ফলাফল দেখতে পারবে।

জিএসটি ফলাফল 2023

জিএসটি ভর্তির ফলাফল 2022-23 প্রকাশিত হয়েছে। এই ভর্তি পরীক্ষার ফলাফলে কোনো প্রার্থীকে পাস বা ব্যর্থ ঘোষণা করা হয়নি। সকল প্রার্থীকে তাদের প্রাপ্ত নম্বর অনুযায়ী স্কোর দেওয়া হয়েছে। এই স্কোর অনুযায়ী ক্লাস্টার বিশ্ববিদ্যালয়গুলো এ বছর ভর্তি সম্পন্ন করবে। প্রতিটি বিশ্ববিদ্যালয় শর্তাবলী সহ একটি পৃথক ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। রেজাল্ট দেখুন

গুচ্ছ ক ইউনিটের ফলাফল ২০২৩

জিএসটি এ ইউনিট ভর্তির ফলাফল 2023 প্রকাশিত হয়েছে। এই ফলাফল ২০ অক্টোবর ২০২৩ এ প্রকাশিত হয়েছে। বিজ্ঞান গ্রুপের ভর্তি পরীক্ষা ১৭ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষাটি দেশের মোট ২৬ টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল। 20 টি বিশ্ববিদ্যালয়ে এ-ইউনিটের জন্য 12,491 টি আসন রয়েছে। অন্যদিকে, এই ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট 1 লাখ 31 হাজার 905 আবেদনকারী অংশগ্রহণ করেছেন।

Check Your Result

Download PDF

জিএসটি ক ইউনিট রেজাল্ট

জিএসটি ভর্তির রেজাল্ট দেখার নিয়ম ২০২৩

ভর্তি ওয়েবসাইট gstadmission.ac.bd এর মাধ্যমে GST ভর্তি ফলাফল চেক করুন। শিক্ষার্থীরা রেজাল্ট অপশন থেকে ফলাফল জানতে পারবে। ভর্তি পরীক্ষার রোল নম্বর দিয়ে ফলাফল জানা যাবে। জিএসটি ভর্তি ফলাফল 2023 পিডিএফ ফলাফল এবং বিজ্ঞপ্তি সহ প্রকাশিত হবে। শিক্ষার্থীর ফলাফল এসএমএসের মাধ্যমেও জানানো হবে। বিস্তারিত ফলাফল জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

GST admission

  • প্রথমে ভর্তি ওয়েবসাইট gstadmission.ac.bd দেখুন।
  • ভর্তি পরীক্ষার রেজাল্ট অপশনে যান
  • আপনার অ্যাপ্লিকেশন আইডি এবং পাসওয়ার্ড দিন
  • ‘লগ ইন’ বোতাম টিপুন।
  • বিস্তারিত ফলাফল চেক করুন।

গুচ্ছ খ ইউনিটের ফলাফল ২০২৩

ইউনিট বি হিউম্যানিটিজ গ্রুপের জন্য। বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ October শে অক্টোবর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। মূল্যায়ন শেষে যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল প্রকাশ করা হবে। জিএসটি বি ইউনিটের ভর্তির ফলাফল অন্যান্য ইউনিটের মতো প্রকাশিত হবে।

জিএসটি খ ইউনিট রেজাল্ট

গুচ্ছ গ ইউনিটের ফলাফল ২০২৩

কমার্স গ্রুপের শিক্ষার্থীদের সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২০২৩ সালের ১ নভেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তি জিএসটি সি ইউনিট ভর্তি ফলাফল পরীক্ষার শেষে প্রকাশ করা হবে। এ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ওয়েবসাইট এবং এসএমএস এর মাধ্যমেও প্রকাশ করা হবে।

জিএসটি গ ইউনিট রেজাল্ট

গুচ্ছ ফলাফল এসএমএস দিয়ে চেক করার নিয়ম

20 টি ইউনিভার্সিটি ইন্টিগ্রেটেড অ্যাডমিশন টেস্ট গুচো রেজাল্ট 2023 ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এছাড়া এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে ফলাফল জানানো হচ্ছে। বিজ্ঞান, মানবিক এবং বিজনেস স্টাডিজ গ্রুপের জন্য আলাদা ফলাফল প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা এসএমএস পাঠিয়ে ফলাফল জানতে পারবে না। যাইহোক, ভর্তি কমিটি আবেদনে উল্লেখিত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীকে ফলাফল পাঠাচ্ছে। জিএসটি ভর্তির ফলাফল এসএমএস পাঠানো হবে জিএসটি অ্যাডমিশন সিস্টেম অথরিটি থেকে।

এই বছর, প্রথমবারের মতো, 20 টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই ভর্তি পরীক্ষার মাধ্যমে সকল শিক্ষার্থীকে একটি স্কোর দেওয়া হয়েছে। পরবর্তীকালে, ক্লাস্টার বিশ্ববিদ্যালয়গুলি তাদের নিজস্ব শর্তাবলীতে ভর্তির বিজ্ঞপ্তি জারি করে। বিশ্ববিদ্যালয়গুলি আলাদা ভর্তি পরীক্ষা ছাড়াই জিএসটি ভর্তি পরীক্ষার স্কোরের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করবে।

সমন্বিত ২০ টি বিশ্ববিদ্যালয় হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর, বরিশাল বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান & প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফোজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ইন্টিগ্রেটেড বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রাথমিক আবেদন শুরু হয় ১ এপ্রিল, ২০২৩ তারিখে। আবেদনের সময়সীমা পরে বাড়িয়ে এপ্রিল করা হয়। যোগ্য প্রার্থীদের তালিকা ২৫ আগস্ট প্রকাশিত হয়। যোগ্য প্রার্থীরা চূড়ান্ত আবেদনের সুযোগ পান। চূড়ান্ত আবেদন কয়েক ধাপে গৃহীত হয়। চূড়ান্ত আবেদন ২০২৩ সালের ২৩ জুলাই শেষ হয়েছে।

আরও দেখুনঃ 

জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা প্রবেশপত্র ডাউনলোড ২০২৩

গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩ – GST Admission 2022

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদন লিংক

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *