বিকাশ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম ও চার্জ

বিকাশ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম ও চার্জ

আমরা যারা বিকাশ থেকে ক্যাশ আউট করি তাদের সবাইকে প্রায় ১৮ টাকা ৫০ পয়সা প্রতি হাজারে বিকাশ কর্তৃপক্ষকে দিতে হয়। তাই অতিরিক্ত চার্জ থেকে বাঁচার জন্য বিকাশ কর্তৃপক্ষ নতুন পদ্ধতি চালু করেছে। যেখানে আপনি আপনার বিকাশ একাউন্ট থেকে নিজের ব্যাংক একাউন্টে টাকা প্রেরণ করতে পারবেন। বিকাশ থেকে আপনার ব্যাংকে টাকা নিতে চার্জ প্রয়োজন হবে এক পার্সেন্ট। অন্যদিকে কিছু ব্যাংক রয়েছে যেসব ব্যাংকে পাঠাতে ১.২৫ পার্সেন্ট চার্জ দিতে হবে। অনেকেই হয়তো জানেন না কিভাবে বিকাশ একাউন্ট থেকে ব্যাংকে টাকা পাঠাবেন।

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠাতে কত টাকা চার্জ কাটে। অন্যদিকে বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর লিমিট আজকের পোস্টে উল্লেখ করা হয়েছে। একজন বিকাশ গ্রাহক একটি বিকাশ একাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৫০ হাজার টাকা এবং মাসে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা বিকাশ টু ব্যাংক করতে পারবেন।

নিচে যেসব ব্যাংক থেকে বিকাশের মাধ্যমে টাকা নিতে পারবেন তাদের তথ্য দেয়া হয়েছে। তাই বাহিরের দোকানে ১৮ টাকা ৫০ পয়সা প্রতি হাজারে চার্জ না দিয়ে নিজের ব্যাংক একাউন্ট লিংক করলেই অল্প খরচেই আপনি টাকাগুলো বের করতে পারবেন।

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ

অগ্রণী ব্যাংক, সোনালী ব্যাংক, ব্রাক ব্যাংক লিমিটেড ও সিটি ব্যাংক লিমিটেড। এই সকল ব্যাংকের জন্য বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ এক পারসেন্ট। অন্যদিকে এবি ব্যাংক, কমিউনিটি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ইস্ট্রান ব্যাংক ও ঢাকা ব্যাংকের ক্ষেত্রে টাকা পাঠানোর চার্জ ১.২৫%।

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর লিমিট

আপনি আপনার বিকাশ একাউন্ট থেকে প্রতিদিন সর্বোচ্চ ৫০ হাজার টাকা আপনার ব্যাংক একাউন্টে নিতে পারবেন। অন্যদিকে এক মাসে সর্বোচ্চ তিন লক্ষ টাকা বিকাশ থেকে ব্যাংক একাউন্টে পাঠাতে পারবেন।

বিকাশ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার

বিকাশ থেকে অ্যাপে লগইন করে বিকাশ ব্যাঙ্ক আইকন সিলেক্ট করে। আপনি আপনার ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারবেন। কিন্তু টাকা পাঠানোর আগে অবশ্যই আপনাকে আপনার ব্যাংক একাউন্ট লিংক করে নিতে হবে। বিকাশ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করার জন্য আপনাকে আপনার ব্যাংক একাউন্টের তথ্য কাছে রাখতে হবে। নিচে কয়েকটি ধাপ দেয়া হয়েছে যেগুলো আপনি সম্পূর্ণ করলে বিকাশ টু ব্যাংক টাকা পাঠাতে পারবেন।

বিকাশ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম

  • সর্বপ্রথম বিকাশ অ্যাপ এ লগইন করুন
  • বিকাশ টু ব্যাংক আইকন সিলেক্ট করুন
  • আপনি যে ব্যাংকে একাউন্টে টাকা পাঠাতে চান সেই ব্যাংকটি সিলেক্ট করুন
  • ব্যাংক একাউন্টের প্রয়োজনীয় তথ্য গুলো লিখুন
  • আপনি যে পরিমাণ টাকা পাঠাতে চান সেই পরিমাণটি লিখুন
  • লেনদেনের একটি রেফারেন্স দিন
  • আপনার বিকাশ পিন দিয়ে লেনদেনটি সম্পূর্ণ করুন

আশা করি আজকের পোস্টে থেকে জানতে পেরেছেন কিভাবে বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে হয়। তাই আজকের পোস্ট সবার সাথে শেয়ার করে সবাইকে জানিয়ে দিন কিভাবে বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *