বাংলাদেশ ব্যাংক ডলার রেট আজকের – দেখুন ব্যাংক ও বিকাশ রেট

বাংলাদেশ থেকে অনেক মানুষ প্রবাসী হিসেবে আমেরিকা সহ বিভিন্ন ডলার মুদ্রার দেশে অবস্থান করছে। যার জন্য অনেকেই এক ডলার বাংলাদেশের কত টাকা হবে তা জানার জন্য অনেকেই গুগলে অনুসন্ধান করে। প্রতিবছর অসংখ্য মানুষ আমেরিকার বিভিন্ন দেশে প্রবাসী হিসেবে পাড়ি জমায়। পরবর্তীতে তারা তাদের প্রতি মাসের সেলারি রেমিটেন্স হিসেবে বাংলাদেশে প্রেরণ করে। ডলার পাঠানোর আগে সবাই google এ আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক কত দিচ্ছে তা জেনে নেয়।

কারণ আপনি যদি ব্যাংক বা বিকাশ থেকে ডলার রেট বেশি পেতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রতিদিনের ডলার রেট জানতে হবে। খোলা বাজারে আজকে ডলারের দাম ও বিভিন্ন ব্যাংকের এক ডলারের বিনিময়ে কত টাকা পাওয়া যাচ্ছে সে তথ্য নিচে দেওয়া হয়েছে।

রেমিটেন্সের উপর ভিত্তি করে বাংলাদেশের প্রতি মাসে প্রায় ৩০০ কোটি টাকার উপরে রেমিটেন্স আসে। যেখানে ডলার মুদ্রার ওপর থেকে বাংলাদেশে আসে প্রায় এক কোটি টাকা। তাই আপনি যদি একজন আমেরিকান প্রবাসী হয়ে থাকেন অথবা আমেরিকার বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে থাকেন। তাহলে আজকের পোস্ট থেকে জেনে নিন বাংলাদেশে আজকের ডলার রেট কত টাকা।

বাংলাদেশে আজকের ডলার রেট কত ২০২৩

অনেকেই আছেন যারা ডলার রেট কিভাবে চেক করতে হয় জানেন না। আপনারা খুব সহজে আমাদের ব্লগ থেকে জানতে পারবেন আজকের ১ ডলার, ১০ ডলার, ১০০ ডলার ও ১০০০ ডলার এর রেট। আপনি চাইলে অনলাইন এর মাধ্যমে আপনার ডলার এর পরিমান ডান পাশে লিখে বাম পাশ থেকে জানতে পারবেন কত টাকা পাবেন। তাই আজকের পোস্ট থেকে দেখুন বাংলাদেশে ডলার রেট কত।

আজকের ডলার রেট

অনেকেই আছেন যারা মাস শেষে বাংলাদেশের বিভিন্ন ব্যাংক সহ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ডলার প্রেরণ করে থাকেন। ডলার প্রেরণ করার আগে অবশ্যই এক ডলারের বিনিময়ে কত টাকা পাবেন তা জেনে প্রেরণ করবেন। তাহলে আপনি ডলার পাঠিয়ে বেশি টাকা পাবেন। এখানে উল্লেখ করা হয়েছে আজকের ডলার রেট বাংলাদেশ।

আমেরিকান ডলার  বাংলাদেশি টাকা
১ ডলার ১০৫ টাকা
১০ ডলার ১০৫০ টাকা
১০০ ডলার ১০,৫০০ টাকা
১০০০ ডলার ১০৫,০০০ টাকা

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংক কর্তৃক একটি নির্দিষ্ট ডলার রেট নির্ধারণ করে দেয়া হয়। পরবর্তীতে বিভিন্ন ব্যাংক তাদের নির্ধারিত ডলার রেট অনুযায়ী কিছু টাকা কম করে গ্রাহকদের দিয়ে থাকে। তাই যারা বাংলাদেশ ব্যাংক ও মোবাইল ব্যাংকিং বিকাশ ডলার রেট জানতে চান তাদের জন্য নিচে সম্পূর্ণ তালিকা দেয়া হয়েছে।

১ ডলার বাংলাদেশের কত টাকা

বর্তমানে এক ডলারের বিনিময় আপনাকে দেওয়া হবে ১০২ টাকা। অর্থাৎ আপনি যদি আমেরিকার ডলার বাংলাদেশ প্রেরণ করেন তাহলে আপনাকে বাংলাদেশ ব্যাংক থেকে ১০২ টাকা রেটে আপনাকে সর্বমোট টাকা বুঝিয়ে দেওয়া হবে।

১০০ ডলার বাংলাদেশের কত টাকা

অনেকেই আছেন যারা বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে মাস শেষে ১০০ ডলার ইনকাম করেন। তাদের অনেকেই ১০০ ডলার বাংলাদেশের কত টাকা হয় তা জানার জন্য google অনুসন্ধান করেন। তাদেরকে জানাতে চাই আপনি যদি আজকে ১০০ ডলার ব্যাংকে উইথড্র করেন। তাহলে আপনাকে ব্যাংক থেকে ১০ হাজার ২০০ টাকা দেওয়া হবে।

১০০০ ডলার বাংলাদেশের কত টাকা

বাংলাদেশে অসংখ্য ফ্রিল্যান্সার রয়েছে যারা মাসে এক হাজার ডলার ইনকাম করে। অন্যদিকে প্রবাসে কাজ করে এমন অনেক মানুষ রয়েছে যাদের প্রতি মাসে স্যালারি অনেক বেশি। তাদের জন্য ১০০০ ডলারে বাংলাদেশের কত টাকা হয় তা যেন অনেক গুরুত্বপূর্ণ। আপনি যদি আমেরিকা থেকে বাংলাদেশে ১০০০ ডলার প্রেরণ করেন তাহলে আপনাকে এক লক্ষ দুই হাজার টাকা দেয়া হবে।

আরও বিভিন্ন দেশের টাকার রেট জানুনঃ 

সকল দেশের আজকের টাকার রেট কত

দুবাই আজকের টাকার রেট কত ২০২৩

সৌদি রিয়াল রেট বাংলাদেশ – দেখুন বিকাশ ও ব্যাংক রেট

আজকের মালয়েশিয়া টাকার রেট কত – দেখুন ব্যাংক ও বিকাশে কত টাকা 

কুয়েত দিনার টাকার মান কত বাংলাদেশ – জেনে নিন আজকের ব্যাংক ও বিকাশ রেট

আমেরিকান ডলারের সর্বশেষ রেট জানতে আমাদের সাথে থাকুন। প্রতিদিনের ডলার রেট সম্পর্কে আপনাদের কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। বৈধ উপায়ে টাকা প্রেরণ করুন আর দেশের অর্থনীতিতে অবদান রাখুন।

Exit mobile version