অস্ট্রেলিয়ার আজকের টাকার রেট

অস্ট্রেলিয়ার আজকের টাকার রেট | ১ ডলার বাংলাদেশের কত টাকা

অস্ট্রেলিয়া মহাদেশের একটি উন্নত সার্বভৌম রাষ্ট্র। অস্ট্রেলিয়া মহাদেশের মূল ভূখণ্ড, তাসমানিয়াসহ অন্যান্য ক্ষুদ্র দ্বীপ নিয়ে গঠিত। আয়তনের দিক থেকে এটি ওশেনিয়া অঞ্চলের সর্ববৃহৎ রাষ্ট্র এবং পৃথিবীর ৬ষ্ঠ বৃহত্তম রাষ্ট্র। এদেশের আয়তন অন্যান্য রাষ্ট্র থেকে অনেক বেশি। সাধারণত বাংলাদেশ থেকে সৌদি আরব, মালয়েশিয়া, দুবাই, কাতার, কুয়েত, মালদ্বীপ এসব দেশে কাজের জন্য বিভিন্ন এজেন্সি বা দালালের মাধ্যমে ভিসা লাগিয়ে কর্মরত রয়েছে অনেক বাংলাদেশী প্রবাসী।

বাংলাদেশ থেকেও অস্ট্রেলিয়ায় অনেক প্রবাসী রয়েছে। যারা কিনা দিন-রাত পরিশ্রম করে যাচ্ছে। বৈদেশিক মুদ্রা অর্জন এবং স্বাবলম্বী হওয়ার জন্য যারা প্রবাসী রয়েছে তারা অনেক পরিশ্রম করে যাচ্ছে। প্রবাসীদের টাকা নিজের স্বার্থের জন্য নয় দেশের আর্থিক উন্নয়নে সহায়তা করে। আপনি যদি অস্ট্রেলিয়ান প্রবাসী হয়ে থাকেন দেশের অর্থনৈতিক সচল রাখার জন্য বৈধভাবে টাকা পাঠান। আপনার পরিশ্রমের টাকা সঠিক ভাবে দেশে পাঠান।

যারা অস্ট্রেলিয়া প্রবাসী রয়েছে তারা টাকা পাঠানোর পূর্বে। আমাদের এই ওয়েবসাইটে থেকে প্রতিদিনের টাকার রেট নিতে পারবে। এছাড়াও অনেকেই টাকার রেট জেনে নিতে চায় তারা রেগুলার আপডেট রেট জেনে নিতে পারবে। আমরা এখানে অস্ট্রেলিয়ান ডলার রেট তুলে ধরেছি। তাই আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে প্রতিদিনের টাকার রেট জেনে নিতে পারবেন।

অস্ট্রেলিয়ান ডলার বাংলাদেশি টাকা

বর্তমানে অস্ট্রেলিয়ার ডলার রেট বাংলাদেশের সঠিক মূল্য দিচ্ছে। আপনি যখন দেশে টাকা পাঠাবেন তার পূর্বে বর্তমান রেট জেনে টাকা পাঠালে আপনার কষ্টের টাকা সঠিক মূল্য পাবেন। টাকা পাঠানোর পূর্বে আপনাকে খেয়াল রাখতে হবে বর্তমানে বাংলাদেশ ব্যাংক অস্ট্রেলিয়ান ডলার রেট কত দিচ্ছে।

যদি পূর্বের তুলনায় কমে যায় তাহলে অবশ্যই আপনাকে কিছুদিনের জন্য অপেক্ষা করা উচিত। যেহেতু আর্থিক দিক দিয়ে প্রতিনিয়ত ডলার রেট উঠানামা করছে তাই আপনার বর্তমান টাকার রেট জেনে রাখা প্রয়োজন।

অস্ট্রেলিয়ান ডলার টু বাংলাদেশি টাকা

সারা বিশ্বে অনেক বাংলাদেশী প্রবাসী রয়েছে। প্রবাসীরা কষ্ট করে টাকা রোজগার করে দেশে পাঠায়। তারা চায় কষ্টের সঠিক মূল্য পাক। বাংলাদেশ থেকে বিভিন্ন ভিসায় কর্মরত রয়েছে অস্ট্রেলিয়ায় অনেক প্রবাসী। অস্ট্রেলিয়ান ডলার থেকে বাংলাদেশি টাকা যা বাংলাদেশ ব্যাংক প্রদান করে। তাই যারা অস্ট্রেলিয়ার প্রবাসী রয়েছে কষ্টের টাকা দেশে পাঠাচ্ছে।

তাদের টাকা সঠিক মূল্যা বাংলাদেশ ব্যাংক দিচ্ছে। কষ্টের টাকা দেশে পাঠানোর পূর্বে অবশ্যই আপনার জেনে রাখা প্রয়োজন বর্তমান ডলার রেট কেমন। পূর্বের তুলনায় বেশি পাচ্ছেন কিনা বা কমে গেছে কিনা‌। যদি পূর্বের তুলনায় কমে যায় অবশ্যই আপনাকে অপেক্ষা করা উচিত। প্রতিনিয়ত ডলার আপডেট হচ্ছে তাই ডলার রেট জেনে দেশে টাকা পাঠান এবং সঠিক মূল্য পান।

অস্ট্রেলিয়া ১ ডলার বাংলাদেশি টাকা

অস্ট্রেলিয়া এক ডলার বাংলাদেশি টাকায় কত হয় তা অনেকেই অনুসন্ধান করে থাকে। অস্ট্রেলিয়ান এক ডলার বাংলাদেশ ব্যাংক প্রদান করছে ৬৯.১৩ টাকা‌। নির্দিষ্ট অ্যামাউন্টে সীমাবদ্ধ নেই যেকোনো সময়ে পরিবর্তিত হতে পারে। বিশেষ করে পয়সা পরিবর্তিত হয় বর্তমানে ৬৯.১৩ চলছে যা পরিবর্তন হয়ে ৬৯.০৯, ৬৯.১১ ৬৯.১৯ ৬৯.২৫ টাকা এরকম হতে পারে। পর্যায়ক্রমে এর থেকেও বেশি বৃদ্ধি হতে পারে তা আর্থিক দিক বিবেচনা করে হবে।

অস্ট্রেলিয়ার ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

অস্ট্রেলিয়ান এক ডলার বাংলাদেশ ব্যাংক বর্তমানে দিচ্ছে ৬৯.১৩ টাকা সে অনুযায়ী বর্তমানে অস্ট্রেলিয়ার ১০০ ডলার বাংলাদেশি টাকায় ৬৯১.৩ টাকা। আমরা এখানে এক ডলার, ১০০ ডলার, ১০০০ ডলার ১০ হাজার ডলার টেবিল আকারে তুলে ধরেছি। যেহেতু প্রতিনিয়ত টাকার রেট আপডেট হচ্ছে তাই আপনি চাইলে নিচে থাকা টেবিল চেক করতে পারেন। আমরা প্রতিনিয়ত অস্ট্রেলিয়া ডলার রেট আপডেট করে থাকি। তাই অস্ট্রেলিয়ান ডলার রেট জানার জন্য নিচে থাকা টেবিল চেক করে নিতে পারেন।

অস্ট্রেলিয়ার আজকের টাকার রেট

অস্ট্রেলিয়ার আজকের টাকার রেট জেনে রাখা খুবই প্রয়োজন। তাই আমরা অস্ট্রেলিয়ার আজকে টাকার রেট নিচে টেবিল আকারে তুলে ধরেছি। আপনি চাইলে আমাদের এই পোস্ট বুক মার্ক করে রাখতে পারেন। এতে করে আপনি খুব সহজেই পেজ ভিজিট করে প্রতিদিনের টাকা রেট জেনে নিতে পারবেন। আজকের টাকার রেট নিজের টেবিল থেকে জেনে নিন।

অস্ট্রেলিয়ার ডলার বাংলাদেশী টাকা
১ ডলার ৬৮.৯০ টাকা
১০ ডলার ৬৮৯ টাকা
১০০ ডলার ৬, ৮৯০ টাকা
১০০০ ডলার ৬৮,৯০০ টাকা

আশা করা যায় উপরোক্ত টেবিল থেকে আপনি বর্তমান টাকা জেনে নিতে পেরেছেন। বর্তমানে অস্ট্রেলিয়ান টাকার রেট কত চলছে। এছাড়াও অনেকেই অস্ট্রেলিয়ার ডলার নিয়ে বিভিন্ন বিষয়ে জানতে চায়। তাই আমরা নিচে প্রশ্ন ও উত্তর দিয়ে রেখেছি আশা করা যায় এখান থেকে কিছু জেনে নিতে পারবেন।

জনপ্রিয় প্রশ্ন ও উত্তর

অস্ট্রেলিয়ার টাকা বা মুদ্রার নাম কি?

অস্ট্রেলিয়ান মুদ্রার নাম অস্ট্রেলিয়ান ডলার

অস্ট্রেলিয়ার টাকার মান কত?

অস্ট্রেলিয়ার টাকার মান পূর্বের তুলনায় অনেকটাই বেশি রয়েছে। অস্ট্রেলিয়ার ১ ডলার সমান ৬৮.৯০ টাকা।

অস্ট্রেলিয়ার ডলার

অস্ট্রেলিয়ান ডলার বাংলাদেশি টাকা অনেকটাই বেশি। বাংলাদেশ ব্যাংক এর সঠিক মূল্য দিচ্ছে।

অস্ট্রেলিয়ার এক ডলার বাংলাদেশের কত

অস্ট্রেলিয়ার এক ডলার বর্তমান বাংলাদেশ ব্যাংক রেট ৬৯.১৩ যা প্রতিনিয়ত আপডেট হচ্ছে

আরও বিভিন্ন দেশের টাকার রেট দেখুনঃ 

বাংলাদেশি টাকায় আজকের টাকার রেট – দেখুন বিভিন্ন দেশের টাকার রেট

আজকের টাকার রেট কত 2023 – দেখুন বাংলাদেশের টাকার রেট

সৌদি রিয়াল রেট বাংলাদেশ – দেখুন আজকের বিকাশ ও ব্যাংক রেট

দুবাই আজকের টাকার রেট ২০২৩ – দেখুন দুবাই ১ টাকা = কত টাকা

বাংলাদেশ ব্যাংক ডলার রেট আজকের – দেখুন ব্যাংক ও বিকাশ রেট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *