আমেরিকান ডলার রেট

আমেরিকান ডলার রেট আজকের | ১ ডলার বাংলাদেশের কত টাকা

উন্নত রাষ্ট্র আমেরিকা। অর্থনৈতিক দিক দিয়ে আমেরিকা অনেকটাই এগিয়ে। উন্নত এই রাষ্ট্র আয়তনে বড় হওয়ায় ৩২ কোটির বেশি সংখ্যক জনসংখ্যার বসবাস। যুক্তরাজ্যের তথ্য মতে প্রায় তিন লক্ষ ব্রিটিশ বাংলাদেশি বসবাস তার মধ্যে বেশিরভাগ মানুষই সিলেটের অধিবাসী। এছাড়াও নিজের ভাগ্যের চাকা ঘুরাতে কর্মসংস্থানের উদ্দেশ্যে আমেরিকায় বিভিন্ন এজেন্সি বা দালালের মাধ্যমে বাংলাদেশ থেকে আমেরিকায় কর্মরত রয়েছে।

যারা আমেরিকায় কর্মরত রয়েছে তারা আশায় থাকে ভালো পরিমাণ টাকা উপার্জন করার। মাস শেষ আমেরিকান ডলার হাতে পাওয়ার পর অবশ্যই দেশে টাকা পাঠানোর চিন্তা থাকে। দেশের অর্থনৈতিক দিক সচল রাখার জন্য প্রবাসীদের অবদান রয়েছে। এজন্য প্রবাসীরা ব্যাংক ও অনলাইন ব্যাংকিং এর সুবিধা নিয়ে থাকে। যারা আমেরিকান প্রবাসী ব্যাংক ও অনলাইনে ব্যাংকিং এ টাকা পাঠিয়ে থাকে। এর মধ্যে অনেকেই অনুসন্ধান করে থাকে আজকের টাকার রেট।

এছাড়াও বিভিন্ন প্রয়োজনে অনেকেই বর্তমান রেট জানতে চায়। আমরা আজকে এই পোস্টে তুলে ধরবো আমেরিকান ডলার বাংলাদেশ ব্যাংক রেট কত। যেহেতু প্রতিনিয়ত টাকার রেট আপডেট হচ্ছে বিশেষ করে আমেরিকান ডলার। তাই আমরা প্রতিনিয়ত ডলার রেট আপডেট করে থাকি। প্রতিদিনের ডলার রেট জানতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

আমেরিকান ডলার রেট কত

আমেরিকা একটি উন্নত দেশ। বেশিরভাগ ক্ষেত্রেই উন্নত প্রযুক্তির ব্যবহার করা হয়। তবে এগুলো পর্যালোচনা করার জন্য কর্মীর প্রয়োজন এক্ষেত্রে বাংলাদেশী অনেক প্রবাসী রয়েছে। যারা কিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছে টাকা উপার্জনের জন্য। সাধারণত বাংলাদেশ থেকে টেকনিশিয়ান, গৃহস্থলীকর্মী, শ্রমিক, ব্যবসায়ী, ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন পেশায় আমেরিকায় কর্মরত রয়েছে। যারা মাতৃভূমি ছেড়ে আমেরিকায় কাজ করছে তারা জানে টাকার মূল্য কতটা।

বর্তমানে অর্থনৈতিক দিক দিয়ে আমেরিকার ডলার রেট পূর্বের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। তবে নির্দিষ্ট কোনো পরিমাণে সীমাবদ্ধ নেই যা প্রতিনিয়ত আপডেট হচ্ছে। ক্ষেত্রে যারা প্রবাসী রয়েছে ডলার রেট বৃদ্ধি পাওয়া য় পূর্বের তুলনায় বাংলাদেশী টাকা বেশি পাচ্ছে যেহেতু টাকা প্রতিনিয়ত আপডেট হচ্ছে সেই অনুযায়ী টাকা পাঠানোর পূর্বে বর্তমান রেট জেনে রাখা প্রয়োজন

আজকের ইউ এস ডলার রেট বাংলাদেশ

আমেরিকান ডলার বা ইউএস ডলার যায় বলা হোক না কেন যারা প্রতিনিয়ত ডলার রেট সম্পর্কে জানতে চায় তারা আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবে যেহেতু আমেরিকান ডলার অনেক জনপ্রিয় এজন্য অনেক মানুষের বর্তমান রেট জানতে হয়। যারা প্রবাসী রয়েছে তাদের ক্ষেত্রে দেশে টাকা পাঠানোর পূর্বে জেনে নিতে হয়।

এছাড়াও বিভিন্ন প্রয়োজনে অনেক মানুষেরই বর্তমান মানুষ ইউএস ডলার রেট জেনে রাখতে হয়। এজন্যই আপনাদের সুবিধার্থে আমাদের এই ওয়েবসাইটে আমেরিকান এক ডলার ৫ ডলার ১০ ডলার ৫০ ডলার 100 ডলার ৫০০ ডলার এক হাজার ডলার সমান বাংলাদেশি টাকায় কত টাকা তা তুলে ধরা হয়েছে যা এখান থেকে খুব সহজে জেনে নিতে পারবেন।

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান টাকা রেট জেনে দেশে টাকা পাঠালে এর সঠিক মূল্য পাওয়া যাবে। এজন্য অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে টাকা পাঠানোর পূর্বে পূর্বের তুলনায় বর্তমান রেট কত যদি পূর্বের বেড়ে যায় অবশ্যই আপনার টাকা পাঠানো উচিত ব্যাংক অথবা অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে। আমেরিকান এক ডলার বাংলাদেশ ব্যাংক বর্তমানে দিচ্ছে ১০৩.৭৭ টাকা যা পরবর্তীতে আপডেট হতে পারে। যারা প্রতিনিয়ত টাকার রেট জেনে রাখতে চায় তারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে জানতে পারবে।

১০০ ডলার বাংলাদেশ কত টাকা

আমরা ইতিমধ্যে আমেরিকান এক ডলার সমান বাংলাদেশি টাকায় কত টাকা তা ওপরে উল্লেখ করেছি এছাড়াও আমরা উল্লেখ করব টেবিল আকারে ওখান থেকে আপনি প্রতিদিন টাকা রেট জেনে নিতে পারবেন ১০০ ডলার সমান বাংলাদেশি টাকায় কত আসে আমরা এখন উল্লেখ করব যেহেতু আমেরিকান ডলার অনেক জনপ্রিয় আর বর্তমানে অনেক আপডেট হচ্ছে ডলার সেজন্য নিচে থাকা টেবিল থেকে প্রতিদিনের যেতে নিতে পারবেন। বর্তমানে বাংলাদেশ ব্যাংক ১০০ ডলার সমান ১০৩৭৬ থেকে কিছু বেশি দিচ্ছে।

আমেরিকার ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩

আমেরিকান ১০০০ টাকা বা ১০০০ ডলার সমান বাংলাদেশি টাকায় বর্তমানে বাংলাদেশ ব্যাংক ১০৩৭৬৬ টাকা থেকে কিছুটা বেশি। আমরাই ইতিমধ্যে এক ডলার, ১০০ ডলার সমান কত টাকা উল্লেখ করেছে আমরা নিচে টেবিল আকারে বর্তমান বাংলাদেশ রেট তুলে ধরেছে এবং আমরা প্রতিনিয়ত ডলার রেট আপডেট দিয়ে থাকি তাই নিচে থাকা টেবিল থেকে জেনে নিন বর্তমান ডলার বাংলাদেশ রেট কত।

আজকের ডলার রেট বাংলাদেশ ব্যাংক

আপনারা যারা সম্পূর্ণ পোস্টটি করেছেন তাদেরকে অনেক ধন্যবাদ আশা করা যায় ডলার রেট সম্পর্কে আপনারা অনেক কিছু জানতে পেরেছেন এবং বর্তমান রেট সম্পর্কে জানতে পেরেছেন। ডলারের যেহেতু অনেক প্রয়োজনীয় তাই আমরা নিচে টেবিল আকারে তুলে ধরেছি এখান থেকে প্রতিদিনের আপডেট রেট জেনে নিতে পারবেন।

আমেরিকান ডলার  বাংলাদেশি টাকা
১ ডলার ১০৫ টাকা
১০ ডলার ১০৫০ টাকা
১০০ ডলার ১০,৫০০ টাকা
১০০০ ডলার ১০৫,০০০ টাকা

আশা করা যায় উপরে উল্লেখিত টেবিল থেকে ইতিমধ্যে জেনে নিতে পেরেছেন আমেরিকান ডলার রেট। এ ছাড়া আপনাদের কিছু ডলার সম্পর্কে প্রশ্ন থাকে যা নিচে দেয়া হয়েছে।

জনপ্রিয় জিজ্ঞাসা ও উত্তর

আমেরিকান বা ইউ এস এর মুদ্রার নাম কি?

আমেরিকান বা ইউ এস এর মুদ্রার নাম $ ডলার।

বাংলাদেশ আজকে ডলার রেট

আজকে ডলার রেট ১০৫ টাকা।

ডলার টু টাকা

১ ডলার সমান ১০৫ টাকা।

১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২৩

১ ডলার বাঙ্গালদেশি টাকাই ১০৫ টাকা।

১০০ ডলার বাংলাদেশের কত টাকা

আমেরিকান ১০০ ডলার সমান ১০, ৫০০ টাকা।

১০০০ ডলার বাংলাদেশের কত টাকা?

আমেরিকান ১০০ ডলার বাংলাদেশী ১ লাখ ৫ হাজার।

আরও দেখুনঃ

সকল দেশের আজকের টাকার রেট কত

দুবাই আজকের টাকার রেট ২০২৩ – দেখুন দুবাই ১ টাকা = কত টাকা

সৌদি রিয়াল রেট বাংলাদেশ – দেখুন বিকাশ ও ব্যাংক রেট

আজকের মালয়েশিয়া টাকার রেট কত – দেখুন ব্যাংক ও বিকাশে কত টাকা 

কুয়েত দিনার টাকার মান কত বাংলাদেশ – জেনে নিন আজকের ব্যাংক ও বিকাশ রেট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *