Technology

আকাশ ডিটিএইচ (DTH) মূল্য এবং সুবিধা

আকাশ ডিটিএইচ এর মূল্য এবং সুবিধা সমূহ। এই প্রযুক্তির যুগে সবকিছু এখন আমাদের হাতের মুঠোয়। আমরা চাইলেই দেখতে পাই যে আমাদের বর্তমান যুগ স্যাটেলাইটের ওপর পুরোপুরি নির্ভরশীল। বর্তমান সময়ে সকল প্রযুক্তিগত বিষয়ের জন্য স্যাটেলাইট একটি অপরিহার্য বিষয়। এবং স্যাটেলাইটের মাধ্যমে মোবাইল ফোন কমিউনিকেশন এবং স্যাটেলাইট টিভি চ্যানেল ইত্যাদি পরিচালনা করা হয়ে থাকে। এবং এই স্যাটেলাইটের মাধ্যমে আপনি ডিস এন্টেনা সংযোগ নিতে পারেন। আমরা লক্ষ্য করলে দেখতে পাই, ডিশ এন্টেনার বিভিন্ন ধরনের অসুবিধা আছে। সর্বপ্রথম বলতে গেলে, ডিস সংযোগ মাঝে মাঝেই থাকে না। আরেকটি বড় সমস্যা হচ্ছে, চ্যানেলগুলো মাঝেমাঝেই ঝিরঝির করে।

এই সকল সমস্যার সমাধান দিতে পারে আকাশ ডিটিএইচ। এই আকাশ ডিটিএইচ সবসময় একদম পরিষ্কার চ্যানেল প্রোগ্রাম দিয়ে থাকে। এবং আরেকটি ভালো দিক হচ্ছে এটি সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কোনো ঝামেলা আপনাকে প্রভাতে হবে না। আপনি নিরবিচ্ছিন্নভাবে টিভি দেখতে পারবেন। তাই আমরা আজকে আপনাকে জানাবো আপনি আকাশ ডিটিএইচ এর বিভিন্ন সেবা কিভাবে পেতে পারেন এবং এর সার্বিক সুবিধা।

আকাশ ডিটিএইচ কেনার নিয়ম

সর্বপ্রথম বলতে চাই আকাশ ডিটিএইচ বেক্সিমকো কোম্পানির একটি পণ্য। আপনি যদি অনলাইন থেকে এটা কিনতে চান তাহলে আকাশ ডিটিএইচ এর নিজস্ব ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারেন। বাংলাদেশের যে কোন জেলায় হোম ডেলিভারি দিয়ে থাকে। অন্যদিকে আপনি চাইলে বাংলাদেশের যে কোন ডিলার পয়েন্ট থেকে আকাশ ডিটিএইচ সংগ্রহ করতে পারেন। আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমরা ওয়েবসাইট এড্রেস টা এখানে দিয়ে দিলাম।

আকাশ ডিটিএইচ এর দাম

আমাদের ডিস লাইনের জন্য একটা নির্দিষ্ট পরিমাণ টাকা মাস শেষে প্রদান করতে হয়। আকাশ ডিটিএইচ কানেকশন এর জন্য আমাদের একটি নির্দিষ্ট পরিমাণ ফি প্রদান করতে হয়। আপনাকে কানেকশন ফি দিতে হবে ৪৯৯ টাকা। এবং প্রতি মাসে বিল দিতে হবে ৩৯৯ টাকা। অর্থাৎ আমরা বুঝলাম আপনি এককালীন ৪৪৯৯ টাকা দিয়ে আকাশ ডিটিএইচ আপনার বাড়িতে স্থাপন করতে পারবেন। এবং প্রতি মাস ১২০ টির চ্যানেলের মধ্যে ৪০ HD চ্যানেল দেখার জন্য মাত্র ৩৯৯ টাকা প্রতি মাসে বিল পরিশোধ করতে হবে।

আকাশ ডিটিএইচ কেনার সাথে আরো যা থাকবে

আপনি যদি প্রথম বার আকাশ ডিটিএইচ কিনেন তাহলে আপনি পাবেন একটি সেট আপ বক্স। একটি রিমোট এবং রিমোটের দুইটি ব্যাটারি। এইচডিএমআই(HDMI) ক্যাবল একটি এভি(AV)। সাথে আরও ফ্রি দিবে একটি ছাতা সিঙ্গেল পোর্ট এলএনবি(LNB)। এবং সেই তারের দৈর্ঘ্য হবে ১৫ মিটার বা তার চেয়ে কিছু কম। এবং অন্যদিকে আপনাকে এক্সট্রা ৩০ টাকা মিটারে অতিরিক্ত কেবল এর জন্য দিতে হবে। এবং আপনি পাবেন সাত দিন থেকে এক মাসের ফ্রি সাবস্ক্রিপশন অফার এবং এক বছরের ওয়ারেন্টি।

আকাশ ডিটিএইচ এ যা যা থাকছে

সর্বপ্রথম যদি আপনি লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন আকাশ ডিটিএইচ এর প্রোগ্রাম গাইডলাইন থেকে আপনি আপনার পছন্দের চ্যানেলগুলো তালিকাভুক্ত করতে পারেন।
এবং আপনি চাইলে আপনার পছন্দের প্রোগ্রামটির জন্য এলার্ম সেট করে রাখতে পারবেন। প্রোগ্রামটি যখন শুরু হবে তা আপনাকে জানিয়ে দেবে।

  • প্যারেন্টাল কন্ট্রোল,আমাদের সবার বাসাই ছোট ছেলে মেয়ে থাকে।তারা যেন কোন ধরনের অ্যাডাল্ট কোন চ্যানেল প্রোগ্রাম দেখতে না পারে সেটা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন।
  • পিভিআর পার্সোনাল ভিডিও রেকর্ডিং। আপনার পছন্দের অনুষ্ঠানটি আপনি চাইলে রেকর্ড করে রাখতে পারবেন এবং পরবর্তীতে সেটা পুনরায় দেখতে পারবেন।

আকাশ ডিটিএইচ কাস্টমার কেয়ার নাম্বার

আমাদের অনেক সময় লাইনে কিছু সমস্যা দেখা দেয় যার জন্য আমাদের কাস্টমার কেয়ারের সাথে কথা বলার দরকার পড়ে। আপনি যদি আকাশ ডিটিএইচ ব্যবহার করার সময় কোন ধরনের অসুবিধার সম্মুখীন হন তাহলে তাদের সাথে নিচের নাম্বারে কল করে যোগাযোগ করুন বা ই-মেইল করুন। এবং তারা আপনাকে ২৪ ঘন্টা এবং সপ্তাহের ৭ দিন সেবা দিয়ে থাকবে।

Call:16442, 09609999000
E-mail: support@akashdth.com

আকাশ ডিটিএইচ পেমেন্ট পদ্ধতি

বর্তমান সময়ে বিভিন্ন অনলাইন সিস্টেম এর মাধ্যমে সবকিছুর বিল পরিশোধ করা যায়। আকাশ ডিটিএইচ ও সেই সিস্টেম এর আওতায় তাদের সেবা নিয়ে এসেছে। অর্থাৎ আপনি আকাশ ডিটিএইচ এর যেকোনো ধরনের বিল যেকোনো মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে যেমন: বিকাশ, রকেট, নগদ ,ইত্যাদির মাধ্যমে খুব সহজেই বিল পরিশোধ করতে পারবেন।

আশাকরি আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি আকাশ ডিটিএইচ সম্বন্ধে সকল তথ্য পেয়েছেন এবং তা আপনাকে সর্বদিক থেকে সাহায্য করেছে। তথ্যটি দরকারী মনে হলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন।

আরও দেখুনঃ 

ইমুতে কল রেকর্ড করবেন যেভাবে (কথা সহ ইমু কল রেকর্ড করার নিয়ম)

বয়স্ক ভাতার জন্য আবেদন করার নিয়ম [ বয়স্ক ভাতার আবেদন ফরম ডাউনলোড করুন ]

টেলিটক অপরাজিতা মিনিট অফার

Show More

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।
Back to top button