Mujib Quiz 8

কত বছর বয়সে শেখ মুজিব এই পদগুলোতে নির্বাচিত হন?

আজকে আমরা কথা বলবো বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের অষ্টম তম পর্ব নিয়ে। আজকের প্রশ্ন প্রকাশ করা হয়েছে। এবং প্রশ্নটিই আমরা আমাদের এই পোস্টে তুলে ধরেছি। এখান থেকে এই প্রশ্নের উত্তর খুব সহজে পেয়ে যাবেন। বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের প্রতিদিনের প্রশ্নের উত্তর পেতে চাইলে। আমাদের ওয়েবসাইট রেগুলার ভিজিট করুন। আমরা গত কালকের প্রশ্ন উত্তর সহ উল্লেখ করেছিলাম। আশা করছি এটি আপনাকে সঠিক উত্তর দিতে সাহায্য করেছে।আজকের প্রশ্নের উত্তর পেতে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ ৮ম পর্ব

আজকে আমরা অষ্টম দিনের প্রশ্নের উত্তর আমাদের এই পোস্টে উল্লেখ করব। আপনি যদি নবম দিনের বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের উত্তর পেতে চান। তাহলে অবশ্যই আমাদের এই ওয়েবসাইট ভিজিট করবেন।কারণ আমরা ঠিক রাত বারোটায় প্রতিটি প্রশ্নের উত্তর আমাদের ওয়েবসাইটে উল্লেখ করি।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ খেলার নিয়ম

প্রতিদিন সঠিক সময়ে আমাদের এই ওয়েবসাইটে প্রশ্ন তুলে ধরা হয়। এবং আপনাকে উত্তর দেওয়ার জন্য চারটি অপশন দেওয়া হবে। তার মধ্য থেকে যে কোন একটি হবে সঠিক উত্তর। এবং আপনাকে সেই সঠিক উত্তরটি সিলেক্ট করে। জমা দিন বাটন চাপতে হবে। এভাবে আপনি যদি সবচাইতে বেশি প্রশ্নের সঠিক উত্তর দাতা হন । তাহলে আপনার জন্য রয়েছে বিশেষ পুরস্কার।ল্যাপটপ, মোবাইল সহ রয়েছে অসংখ্য পুরস্কার। তাই আর দেরি না করে এখনি কুইজের উত্তর খুঁজে নিন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের সময়সীমা

প্রতিদিন ঠিক রাত 12 টায় নতুন দিনের প্রশ্ন আপলোড করা হয়।আমরা সেই প্রশ্ন সহ উত্তর আমাদের পোষ্টে দেই। আপনি প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সময় পাবেন মাত্র 24 ঘন্টা।এবং বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ ডিসেম্বরের 1 তারিখ থেকে শুরু হয়ে মার্চের 10 তারিখ পর্যন্ত চলবে। তাই এই সুযোগ হাতছাড়া করবেন না।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের আজকের প্রশ্ন

অষ্টম দিনের প্রশ্ন এখানে উল্লেখ করা হয়েছে।

স্কুলজীবন থেকেই রাজনীতি ও আন্দোলনের প্রতি শেখ মুজিবুর রহমানের ঝোঁক ছিল। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে গোপালগঞ্জ শহরের গণ্যমান্য ব্যক্তিরা তাঁর বাবা শেখ লুৎফর রহমানকে সতর্ক করেছিলেন। জবাবে তিনি বলেছিলেন, ‘দেশের কাজ করছে, অন্যায় তো করছে না; যদি জেল খাটতে হয়, খাটবে; তাতে অমি দুঃখ পাব না। জীবনটা নষ্ট নাও তো হতে পারে, আমি ওর কাজে বাধা দিব না। আমার মনে হয়, পাকিস্তান না আনতে পারলে মুসলমানদের অস্তিত্ব থাকবে না।’ স্কুলে পড়ার সময়ই শেখ মুজিবুর রহমান নিখিল ভারত মুসলিম ছাত্র ফেডারেশন ও নিখিল বঙ্গ মুসলিম ছাত্রলীগের কাউন্সিলর এবং গোপালগঞ্জ মহকুমা মুসলিম ছাত্রলীগের সম্পাদক নির্বাচিত হন। কত বছর বয়সে শেখ মুজিব এই পদগুলোতে নির্বাচিত হন?

আজকের প্রশ্নের উত্তর: 20 বছর

যত দ্রুত সম্ভব সঠিক উত্তর দিয়ে জমা দিন বাটনে চাপ দিন।এবং প্রতিদিন সকল প্রশ্নের সঠিক উত্তর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এবং অবশ্যই পোস্টটি সবার সাথে শেয়ার করবেন। কারণ সবাই এই প্রশ্নের সঠিক উত্তর খুঁজছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top